ফেনির নুসরাত ও বগুরার শিশু হুমায়রার হত্যাকারীদের বিচারের দাবিতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন, হত্যা এবং বগুড়ায় চিকিৎসা অবহেলায় শিশুকন্যা হুমায়রার মৃত্যুর সাথে জড়িতদের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখা।

শুক্রবার জেলা শহরের সাতমাথায় এই মানববন্ধন ও মানববন্ধন পরবর্তী মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতি চলতে থাকায় এবং প্রশাসন তার দায়িত্ব পালনে অবহেলায় গত ২৭ মার্চের ঘটনায় মামলা, সাধারণ জনগণ ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি করার পরেও প্রধান আসামীর নাম বাদ দেয়ার চেষ্টা চলে। নুসরাত ও তার পরিবারকে ভয়ভীতি দেখানো হচ্ছিল। তা উপেক্ষা করে গত ৬ এপ্রিল আলিম পরিক্ষা দিতে গেলে পরিকল্পিকভাবে নুসরাতকে ছাদে ডেকে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় সিরাজ উদ দৌলার দোসররা। আসামীকে বাঁচাতে পরিকল্পিতভাবে একদল শিক্ষার্থীর মিছিল কর্মসূচি করে যা শিক্ষার্থীদের নৈতিকতা ধ্বংস করে এবং নিপীড়কের শামিল হলেন। অগ্নিদগ্ধ নুসরাত বাঁচার জন্য মৃত্যুর সাথে গতপরশু পর্যন্ত লড়েন। নুসরাতের মৃত্যু এবং তার সাথে যা ঘটেছে তা পুরো দেশের মাদ্রাসা শিক্ষা, সংস্কৃতি,শিক্ষকদের মানের প্রশ্ন তুলেছে। এদিকে বগুড়ায় চিকৎিসা অবহেলায় শিশুকন্যা হুমায়রার মৃত্যুও দেশের চিকিৎসা সেবা নামে এক ধরনের ব্যবসা চলছে তা ওঠে এসেছে।

  মাথা লাগবে গুজবে কান না দেয়ার আহ্বান সেনবাগ থানার ওসি'র

নেতৃবৃন্দ অনতিবিলম্বে নুসরাত এবং হুমায়রার হত্যাকারীদের গ্রেফতার , বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

সমাবেশে  সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি ধনঞ্জয় বর্মণের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সহ-সভাপতি পলাশ চন্দ্র বর্মন, সাংগঠনিক সম্পাদক মুক্তা আক্তার মীম, শাওন দেবনাথ প্রমূখ নেতৃবৃন্দ।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *