বকেয়া বেতন ও গার্মেন্টস খুলে দেওয়ার দাবিতে বিকেএমইএ'র সামনে শ্রমিকদের বিক্ষোভ

২ মাসের বকেয়া বেতন পরিশোধ ও বেআইনীভাবে বন্ধ প্যাপিলন নীট এপারেলস (প্রাঃ)লিঃ অবিলম্বে খুলে দেওয়ার দাবিতে আজও শ্রমিকরা বিকেএমইএ-র সামনে বিক্ষোভ করে।

আজ দুপুর ১২ টায় প্যাপিলনের শ্রমিকরা মিছিল সহযোগে আসে এবং কারখানার শ্রমিক সাগরের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম, সিদ্দিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, নারায়ণগঞ্জ জেলার দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, কারখানার শ্রমিক আনোয়ার, রানী প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, প্যাপিলনের মালিক কর্তৃপক্ষ ১ এপ্রিল থেকে বেআইনিভাবে কারখানা বন্ধ করে রেখেছে। শ্রমিকরা গত ২ মাসের বেতন পাবে। বেতন না পাওয়ায় শ্রমিকরা অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন-যাপন করছে। বাড়িভাড়া দিতে না পারায় বাড়ির মালিক বাড়ি ছাড়ার জন্য চাপ দিচ্ছে। অনেকের বাড়িতে তালা লাগিয়েছে বাড়ির মালিক। দোকান বাকি পরিশোধ করতে না পারায় দোকানদার খারাপ ব্যবহার করছে। শ্রমিকরা জেলা প্রশাসক, শ্রম দপ্তর, শিল্প পুলিশ ও বিকেএমইএ সমস্ত জায়গায় লিখিত অভিযোগ দিলেও কেউ সমস্যা সমাধানে এগিয়ে আসেনি। শ্রমিকরা চরম অনিশ্চয়তার মধ্যে আছে। বিকেএমইএ অফিসের সামনে অনাহারী শ্রমিকরা বিক্ষোভ করার সময় কল্পনা ও পারভীন নামের দুজন প্যাপিলন শ্রমিক জ্ঞান হারিয়ে ফেললে তাদের খানপুর ৩০০ শয্যার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা চালু ও দুই মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ২০ এপ্রিল সকাল ১০ টায় বিকেএমইএ সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

  শৈলকুপায় যাত্রীবাহী বাস উল্টে আহত ২৫

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *