বগুড়া সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ৬৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় নিয়মিত ব্রিফিংয়ে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানান। এ নিয়ে বগুড়ায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৮২ জনে দাঁড়াল।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় ২৮ জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ১৫ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৩৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫৪টি। নতুন করে আক্রান্ত ৬৯ জনের মধ্যে ৪৩ জন পুরুষ, ২২ নারী এবং বাকি চারজন শিশু।

ডা. মোস্তাফিজুর রহমান আরও জানান, করোনা পজিটিভ ৬৯ জনের মধ্যে সদরে ৫৫ জন, গাবতলীতে ছয়জন, শাজাহানপুরে তিনজন, শিবগঞ্জে তিনজন এবং দুপচাঁচিয়ায় দুজন রয়েছেন। এ ছাড়া জেলায় গতকাল সর্বোচ্চ ৯১ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এই নিয়ে সুস্থতার সংখ্যা বেড়ে ৪৪৩ জনে দাঁড়িয়েছে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ ( ২৯ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৭৮৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪১ হাজার ৮০১। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৩৭ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৯৯ টি । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন মোট ৫৭ হাজার ৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। তার মধ্যে ৩৬ জন পুরুষ ও ৯ জন নারী।

আমাদের বাণী ডট কম/২৯ জুন ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।