বঙ্গোপসাগরে ভারতীয় চোরাই পন্য ও বলগেটসহ আটক-১০
কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমান ভারতীয় শাড়ী, থ্রী পিচসহ দশজন পাচারকারী ও পাচার কাজে ব্যবহৃত একটি বলগেট জাহাজ আটক করেছে কোস্টগার্ড।
বুধবার রাত সাড়ে বারোটায় কলাপাড়ার কাউয়ারচর সমুদ্র উপকূল থেকে প্রায় ১৫ কিলোমিটার গভীর সমুদ্রে এসব অবৈধ পন্যসহ পাচারকারীদের আটক করা হয়।
বৃহস্পতিবার বেলা তিনটায় কোস্টগার্ড নিজামপুর স্টেশনের কন্টিজেন্স কমান্ডার মো. ইদ্রিস সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে কলাপাড়া উপজেলার কাউয়ারচর থেকে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্রে অভিযান চালিয়ে একটি বালুর বলগেট জাহাজে থেকে ৩২৪টি ছোট-বড় অবৈধ কাপড়ের গাইড আটক করা হয়েছে। এসময় পন্য পাচারকারী লাউকাঠীর সবুজ (৩৫), বাগেরহাট মোড়েলগজ্ঞের ওজিয়ার রহমান (৪০), শহীদ শেখ (৩৯), মন্টু মিয়া (৪০), ঢাকার ডেমরার আরিফ হোসেন (২৮), লিটন (৩৫), নারায়নগঞ্জ সোনারগাঁর জাহিদুল (২৮), ফরিদপুর নগরকান্দার আওলাদ মিয়া (২৬), বেল্লাল মিয়া (২০), আলী মিয়া (২৩) কে আটক করা হয়। মহিপুর থানায় মামলাসহ আটকৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হবে।
আটককৃতরা জানায়, সমুদ্র পথে ভারত থেকে আসা এসব পন্য সাগর থেকে বালুর বলগেট জাহাজের মাধ্যমে তাদের কাছে পৌছে দিতে জনপ্রতি পাচ হাজার টাকা দেয়ার চুক্তি হয়েছে। পটুয়াখালীর পুরান বাজার এলাকার প্রফুল্ল ও জয়দেব নামে দুই ব্যক্তির কাছে এসব পৌছে দেয়ার কথা রয়েছে।
[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

  সেনবাগে দলীয় নেতার উপর হামলায় অবরুদ্ধ চেয়ারম্যান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *