আল ফেরদৌস রি-রোলিং মিল অবিলম্বে চালুর দাবি

নারায়ণগঞ্জ এর  তুল্লার কাঠেরপুলে অবস্থিত আল ফেরদৌস রি-রোলিং অবিলম্বে চালু, শ্রমিকদের বকেয়া পাওনা ও বোনাস পরিশোধ এবং রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে শনিবার বিকাল ৩ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ, রি-রোলিং শ্রমিক নেতা ফজলু, মিঠু, আনোয়ার।

নেতৃবৃন্দ বলেন, আল ফেরদৌস রি রোলিং মিলটি মালিক বেআইনিভাবে বন্ধ করেছে। শ্রমিকরা কলকারখানা অধিদপ্তরে লিখিত অভিযোগ দিলেও এ সংকটের কোন সমাধান হয়নি। বন্ধ আল ফেরদৌস রি রোলিং মিলের অর্ধশত শ্রমিক চরম সংকটের মধ্যে দিনাতিপাত করছে। ঈদ সামনে শ্রমিকরা তাদের বকেয়া মজুরী ও ঈদ বোনাস পাবে কীনা এ বিষয়ে কলকারখানা অধিদপ্তর কোন আশার আলো দেখাতে পারেনি।

  সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে পুলিশের মাঝে পিপিই বিতরণ

নেতৃবৃন্দ আরো বলেন, মে দিবসে রি রোলিং শ্রমিকরা কারখানায় কাজ না করে মিছিল-শোভাযাত্রা করায় পাগলা-শ্যামপুর এলাকার মালিকরা রি- রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়েছে। একদিকে মালিকরা শ্রম আইন মানছে না, আবার শ্রমিকরা তার অধিকারের কথা বললে চলে ছাঁটাই-নির্যাতন-মিথ্যা মামলা।

নেতৃবৃন্দ অবিলম্বে আল ফেরদৌস রি-রোলিং মিলস চালু, ঈদের আগে শ্রমিকদের বকেয়া পাওনা ও ঈদের বোনাস পরিশোধ এবং এস এম কাদিরসহ শ্রমিক নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *