বেড়ায় শিক্ষক লাঞ্চিত এবং বখাটের বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ

বখাটেদের উৎপাতে অতিষ্ঠ হয়ে ও শিক্ষক লাঞ্চিত হওয়ার প্রতিবাদে পাবনার বেড়া উপজেলার ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা রাস্তার পাশে প্রতিবাদ সমাবেশ করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে তারা এ কর্মসূচি পালন করে।

স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় সূত্রে জানা যায়, ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণির বখাটে ছাত্র তপু শেখ গত ১৬ তারিখ মঙ্গলবার স্কুল ছুটির পর স্কুলের সামনে দাড়িয়ে মেয়েদের উত্যক্ত করছিল। এ সময় স্কুলের শিক্ষক আবু সাঈদ এর প্রতিবাদ করায় একটি গাছের ডাল দিয়ে তাকে বেধরক প্রহার করে পালিয়ে যায়। বিষয়টি তাৎক্ষণিক ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষককে জানালে তাকে থানায় একটি অভিযোগ দায়ের করতে বলেন এবং দায়ী ছাত্রকে টিসি দেয়ার সিদ্ধান্ত নেয়। ঐ দিনই আবু সাঈদ বিষয়টি নিয়ে আমিনপুর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ বখাটের বাবা ও বড় ভাইকে থানায় নিয়ে যায়। এদিকে শিক্ষককে মারধর এবং বখাটের কোন শাস্তি না হওয়ায় শিক্ষক ও ছাত্রছাত্রীর মধ্যে ক্ষোভ দানা বাধে। এরই জেরে তারা বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে প্রতিষ্ঠানের সামনে প্রতিবাদ সমাবেশ করে। তারা অবিলম্বে দোষীর বিচার দাবী এবং শিক্ষাপ্রতিষ্ঠানে বখাটে ও ইভটিজিংমুক্ত না করলে আরও কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেয়। পরে প্রশাসনের ৭২ ঘন্টার মধ্যে অভিযুক্ত বখাটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ^াসে তারা কর্মসূচি প্রত্যাহার করে।

  চট্টগ্রামে ২৪ ঘন্টায় ২৯৫ জনের করোনা শনাক্ত, মোট ১০ হাজার ৭৭২

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবু বকর সিদ্দিক জানান, প্রতিষ্ঠানে কোন বখাটেপনা চলতে দেয়া হবে না। আমরা বিষয়টি প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছি।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, আমরা ঘটনাস্থলে এসে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সব পক্ষের সাথে কথা বলেছি। অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নেয়া হবে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *