করোনা

আলাউদ্দিন হোসেন,পাবনা জেলা সংবাদদাতা; জেলার ভাঙ্গুড়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ উপজেলায় নতুন করে আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন।

গতকাল (২৪ জুন) বিকেলে আইইডিসিআর থেকে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার পরে বিষয়টি নিশ্চিত করেন ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হালিমা খানম। এদিকে ভাঙ্গুড়ায় করোনায় আক্রান্তের সংখ্যা নিয়মিত ভাবে বৃদ্ধি পাওয়ায় অভিজ্ঞমহল চিন্তিত হয়ে পড়েছেন।

এদের একজন হলেন- পৌরসভার পাঘরঘাটা গ্রামের স্বনামধন্য বীর মুক্তিযোদ্ধা, অপর দু’ব্যক্তি হলেন পার-ভাঙ্গুড়া ইউনিয়নের কাশিপুর গ্রামের বাসিন্দা পূবালি ব্যাংক কর্মকর্তা এবং ভাঙ্গুড়া বাসস্ট্যান্ডের স্টেশনারী ব্যবসায়ী। কয়েকদিন আগে তাদের শরীরে করোনা উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগের কর্মীরা নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠায়। মঙ্গলবার রাতে তাদের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। তারা সকলেই হোমকোয়ারেন্টাইনে রয়েছেন।

  কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় ৯ জনের করোনা শনাক্ত, মোট ৭৪

উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান সহকারী সরকার হুমায়ুন কবির জানান, এ নিয়ে ভাঙ্গুড়া উপজেলায় মঙ্গলবার পর্যন্ত একজন মেডিকেল অফিসার ও আউট সোসিং স্বাস্থ্য কর্মীসহ মোট ১৭ ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন। আর নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫৮ জনের এবং ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৭ জন। তবে আক্রান্তদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানম ওই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন,করোনা থেকে বাঁচতে হলে স্বাস্থ্য বিধি,সামাজিক দূরত্ব,মাস্ক ব্যবহার,হোমকোয়ারেন্টাইন প্রভৃতি মানার কোনো বিকল্প নেই।

আমাদের বাণী ডট কম/২৪ জুন ২০২০/পিপিএম