আমার বাড়ি আমার খামার প্রকল্প

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে মাঠ কর্মীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়। মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন, মতলব উত্তর থানার পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম ভূইয়া, আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয়কারী জাহাঙ্গীর আলম, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র বোরহান উদ্দিন প্রমুখ।

আমার বাড়ি আমার প্রকল্পের সমন্বয়কারী জাহাঙ্গীর আলম জানান, মাঠ কর্মীদের মাঝে ১২টি বাই সাইকেল বিতরণ করা হয়েছে।

  খোকসায় বিদ্যুৎ স্পৃষ্টে দুই সন্তানের জননীর মৃত্যু

এমএ কুদ্দুস বলেছেন, আমার বাড়ি আমার খামার প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী পদক্ষেপ। এই পদক্ষেপের আওয়তায় দেশের ১ কোটি মানুষকে দারিদ্র্যের হাত থেকে মুক্তি দিয়েছেন। যা আমাদের জন্য বিরল।

তিনি আরো বলেন, আমার বাড়ি আমার খামার প্রকল্প বাংলাদেশ সরকারের গৃহীত সমবায় সমিতি ভিত্তিক একটি দীর্ঘমেয়াদী সামাজিক পরিকল্পনা। এই প্রকল্পটির আওতায় গ্রামের দরিদ্র পরিবারগুলোকে অর্থনৈতিক ইউনিট হিসেবে তৈরি করার মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটানোর উদ্যোগ নেয়া হয়েছে। মাঠ পর্যায়ে যারা কাজ করছেন তারাই এর চালিকাশক্তি। প্রতিটি বাড়ি যেতে হবে, সরকারের এ সুফল দেয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *