মতলব উত্তরে জেলে নৌকা নিবন্ধন কার্যক্রমে উদ্বোধন

মতলব উত্তরে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়। শনিবার সকালে এখলাছপুর লঞ্চ ঘাটে উপজেলা ইলিশ কো-ম্যানেজমেন্ট কাউন্সিলের উদ্যোগে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

তিনি বলেছেন- নিবন্ধিত জেলেদের নিবন্ধিত নৌকা না থাকলে ভবিষ্যতে তাদেরকে সরকারী সহায়তা প্রদান করা হবে না। অসাদু মহাজন, আড়তদার, স্থানীয় জনপ্রতিনিধি এদের কারনেই জেলেরা নদীতে নামে মাছ শিকার করার জন্য। প্রকৃত জেলে খোজে তাদের বিভিন্ন ক্যাটাগরিতে সরকারী সহায়তা প্রদান করা হবে।

তিনি আরো বলেন, ইলিশ রক্ষায় মতলব উত্তর উপজেলা প্রশাসন যে সফলতা এসেছে তা প্রশাসক নিয়ে যাবে না, এই সফলতা মতলবেই থেকে যাবে। তাই চাঁদপুরের সম্মান রক্ষার্থেই আপনাদের নিজেদের জাটকা নিজেরাই রক্ষা করতে হবে। জেলে নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, জাটকা রক্ষা কার্যক্রম সফলকরণে জেলে নেতাদের ভূমিকা রয়েছে। তাই কী করে মাছ নিধন বন্ধ করা যায়, সেজন্যে আপনারা নিজেরা নিজেদের মধ্যে আলোচনা করবেন।

  মঠবাড়িয়ায় কিশোরীকে অপহরণ করে ৫ দিন ধরে ধর্ষণ!

মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন সভাপতিত্বে ও ইকো ফিস’র মনিটরিং অফিসার মো. পনির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এখলাছপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক হোসেন মুরাদ, এ্যাড. জসিম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, প্যানেল চেয়ারম্যান আবু মুসা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, সাংবাদিক মির্জা জাকির, শামসুজ্জামান ডলার, ইকো ফিস প্রকল্পের পক্ষে জেলে প্রতিনিধি গোলাম হোসেন। এখলাছপুর ইউনিয়নের ৭২ টি নৌকা নিবন্ধন করা হয়।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://web.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *