ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৭ টায় শহীদ জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির আয়োজনে জিয়া হলের টিভি রুমে বিতর্কটি অনুষ্ঠিত হয়। প্রীতি এ বিতর্কে জিয়াউর রহমান হল ও সাদ্দাম হোসেন হল অংশগ্রহন করে।
বিতর্রকের বিষয় ছিল  “অর্জিত স্বাধীনতা জাতীয় মুক্তি প্রদান করতে সক্ষম হয়েছে”। প্রস্তাবের পক্ষে সরকারি দল হিসেবে যুক্তি তুলে ধরে সাদ্দাম হোসেন হল। প্রধান মন্ত্রী হিসেবে সরকারী দলের নেতৃত্ব দেন আল আমিন মিলন। মন্ত্রী ও সংসদ সদস্য হিসেবে ছিলেন আজিজুল হক ও জি কে সাদিক।
বিরোধী দল হিসেবে যুক্তিতর্ক উপস্থাপন করে শহীদ জিয়াউর রহমান হল। বিরোধী দলীয় নেতা হিসেবে দলের নেতৃত্ব দেন সোহান সাদিক। দলের অন্য সদস্যদের মধ্যে ছিলেন  শাহাব উদ্দিন অসীম  ও তামিম আদনান।
বিতর্কে অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষক কে এম শরফুদ্দিন, সাদ্দাম হলের আবাসিক শিক্ষক  শহিদুল ইসলাম, ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর শরিফুল ইসলাম জুয়েল ও লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সভাপতি আব্দুল্লাহ আল মোনায়েম।
স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আহবায়ক শাহাদাৎ হোসাইন নিশান।
বিতর্ক শেষে উভয় দলের অংশগ্রহণকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

  বহিস্কৃত ছাত্রলীগ নেত্রী সেই জারিনের আত্মহত্যার চেষ্টা

[wpdevart_like_box profile_id=”https://web.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *