মাদ্রাসা ও মসজিদ পুড়িয়ে দেয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

আগুন দিয়ে মাদ্রাসা ও মসজিদ পুড়িয়ে দেয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ধর্মপ্রান মুসলমান, মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১টায় কুয়াকাটা খানকায়ে রশিদিয়া নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসার সামনে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ কর্মসূচীতে বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও কুয়াকাটা পৌর আ.লীগের সাধারন সম্পাদক মনির ভুইয়া, মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী জসিম উদ্দিন বাবুল ভুইয়া, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শহীদ দেওয়ান, ভুইয়া মার্কেটের সভাপতি নিজাম উদ্দিন ও মসজিদের ঈমাম আবদুর রহমান।
বক্তারা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী জাহাঙ্গীর শেখের সর্বোচ্চ শাস্তি ও বিচারের দাবী জানান। এছাড়া বক্তারা বলেন, পর্যটন নগরী কুয়াকাটার ঐহিত্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান খানকায়ে রশিদিয়া নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসার জমি ওয়ারিশ সূত্রে পাওয়ার দাবী তুলে স্থানীয় জাহাঙ্গীর শেখ মাদ্রাসা ও মসজিদের র্নিমান কাজে বাধাসহ পুড়িয়ে দেয়ার হুমকি দেয়। তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় বক্তারা জাহাঙ্গীর শেখের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন।
এ ঘটনায় জাহাঙ্গীর শেখের বিরুদ্বে মহিপুর থানায় একটি সাধারন ডায়েরী করেছে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী জসিম উদ্দিন বাবুল ভুইয়া। ডায়েরী নং-৮৮৫। তারিখ: ২৪.৫.২০১৯।

  মাদরাসা ছুটির পর আটকে রেখে ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রধান শিক্ষক আটক

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও কুয়াকাটা পৌর আ.লীগের সাধারন সম্পাদক মনির ভুইয়া বলেন, প্রতিবন্ধীদের টাকা আতœসাতের ঘটনায় জাহাঙ্গীর শেখ একজন সাজাপ্রাপ্ত আসামী। বর্তমানে জামিনে রয়েছে। এছাড়াও জালিয়াতির মাধ্যমে জমি আত্মসাতের একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব ঘটনায় তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *