মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন না করার দাবী ক্ষুব্ধ মুক্তিযোদ্ধার

মৃত্যুর পরে লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন না করার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মল্লিক। বৃহস্পতিবার সকালে নিজের শেষ সম্বল জমি অধিগ্রহনের প্রতিবাদে পটুয়াখালী প্রেসক্লাবে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাসিন্দা আব্দুল আজিজ মল্লিক সংবাদ সম্মেলনে জানান, ১৯৬৬ সালে তিনি সেনাবাহীনিতে যুক্ত হন। ৭১-এ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করাসহ শতাধিক যোদ্ধাকে প্রশিক্ষণ দেন। যুদ্ধ পরবর্তী সময়ে জীবিকা নির্বাহের জন্য পূর্ব সুবিদখালী এলাকায় একটি দোকানঘর নির্মানের জন্য জমি ক্রয় করেন। একাধিক বার তার দেকান ভেঙ্গে দেয় পার্শ্ববর্তী মসজিদ ও স্কুল কর্তৃপক্ষ। জমির মালিকানা বিষয়ে দু’বার আদালত তার অনুকুলে নির্দেশ দিলেও সেখানে স্থাপনা নির্মান করতে গেলে বাধা দেয় উপজেলা প্রশাসন।

সাম্প্রতিক সময়ে সেখানে একটি মডেল মসজিদ নির্মানের লক্ষ্যে জমি অধিগ্রহণ করা হচ্ছে। এতে সর্বশান্ত হয়ে পথে বসার শংকায় রয়েছেন তিনি। প্রশাসনের এহেন আচরনে ক্ষুব্ধ হয়ে তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে, মৃত্যুর পর তাকে যেন রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা না হয়।

  লামায় অবৈধ বালি উত্তোলনের হিড়িক, অদৃশ্য কারণে নিরব প্রশাসন

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাকী জানান, মডেল মসজিদের জন্য ইতোপূর্বে ঐ স্থানের নাম প্রস্তাব করে পাঠায় তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা। বর্তমানে আমি এসে এ জমি নিয়ে আদালতে মামলা চলায় বিরোধীয় সম্পত্তিতে মডেল মসজিদ নির্মাণের বিষয়ে জেলা প্রশাসনের অবগতি ও মতামত চাওয়া হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী তদন্ত স্বাপেক্ষে পরবর্তীতে নি:স্কন্টক জমি নির্বাচনের কার্যক্রম গ্রহণ করা যেতে পারে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *