করোনা

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আবার বাড়তে শুরু করেছে। এরই মধ্যে আক্রান্ত ৫ কোটি ৪৮ লাখ ছাড়িয়েছে আর মৃত্যু ১৩ লাখ ২৪ হাজার ছাড়িয়ে গেছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়াল্ডওমিটারস এই তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ১০৭ জন। মৃত্যুর সংখ্যা ১৩ লাখ ২৪ হাজার ৪৫৭ জন। আর ইতোমধ্যে এ রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৮১ লাখ ৩৮ হাজার ৫২৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৩ লাখ ৬৬ হাজার ৩৭৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫১ হাজার ৮৩২ জনের।

  ২৪ ঘন্টায় ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৮৬৮

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৪৫ হাজার ৬১৭ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ১০৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৮ লাখ ৬৩ হাজার ৯৩ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৮১১ জনের।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩২ হাজার ৩৩৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৯৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪৯ হাজার ৫৪২ জন।