মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে যাত্রীবাহী মেট্রোরেলের ফ্লাইওভার ভেঙে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৭০ জন। শহরটির অলিভস স্টেশনে স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় টেলিভিশন চ্যানেল মিলেনিও টিভির প্রতিবেদনে দেখা যায়, রাস্তায় থাকা গাড়ির ওপর ভেঙে পড়েছে ফ্লাইওভারের একাংশ। আর ফ্লাইওভারে থাকা মেট্রোরেল রাস্তার ওপর মুখ থুবড়ে আছে।

মেক্সিকো সিটির কম্প্রেহেনসিভ রিস্ক ম্যানেজমেন্ট অ্যান্ড সিভিল প্রোটেকশন এজেন্সির পক্ষ থেকে শুরুতে বলা হয়েছিল, দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার পর ঘটনাস্থলে যান মেক্সিকো সিটির মেয়র ক্লদিয়া শেইনবাম।

  ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ

এক টুইটবার্তায় তিনি বলেন, ‘হতাহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মী, নাগরিক সুরক্ষায় নিয়োজিত ব্যক্তিরা কাজ করছেন। শহরের বিভিন্ন হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। আমরা এ বিষয়ে আরও তথ্য শিগগিরই দেব।’

মেক্সিকোর টেলিভিশন চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ট্রেনের বগি ঝুলে রয়েছে। চারদিকে সাইরেনের শব্দ। আরেক ভিডিওতে দেখা যায়, ধ্বংসস্তূপে হতাহতদের খুঁজছে চিকিৎসাকর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

সূত্র : গার্ডিয়ান ও রয়টার্স