করোনা

শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলায় গত ২৪ ঘন্টায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৩১ জনে। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৮৫জন ও মারা গেছেন ২ জন।

আজ  বৃহস্পতিবার (২৫  জুন ২০২০) বিকেলে রাজবাড়ী সিভিল সার্জন মোঃ নূরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে,  গত ২১ জুন ও ২২  জুনে পাঠানো ১৯৩টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন ১৯ জনের মধ্যে  জেলার সদর উপজেলার ৮ জন, বালিয়াকান্দি উপজেলায় ৪ জন,পাংশা উপজেলায় ৫ জন, ও গোয়ালন্দ উপজেলায় ২ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৬২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৪৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২৬ হাজার ৫৫৩ ।  গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। শনাক্তের হার ২১.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০.৬৭% এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৭ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১২ জন এবং ৭১-৮০ সাতজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাড়িতে ১১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৪৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৩৭৪ জনকে।

  করোনার সংক্রমণ ঠেকাতে কাউখালীতে পুলিশের ব্যপক তৎপরতা!

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম