শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলায় পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  আজ  বিকেল ৫টায় পদ্মায় রাজবাড়ী জেলার তিনটি পয়েন্টের মধ্যে গোয়ালন্দের দৌলতদিয়া গেজ পয়েন্ট ২১ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে এই পয়েন্টে পানি বিপদসীমার ১৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির ফলে দৌলতদিয়া ঘাটের লঞ্চ টার্মিনালের রাস্তা তলিয়ে যাওয়ায় যাত্রীদের চলাচল ব্যাহত হচ্ছে।

আজ মঙ্গলবার (৩০ জুন ২০২০)  বিকেলে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের প্রধান করণী ইউসুফ উদ্দিন খান জানান, রাজবাড়ীতে পদ্মার পানি পরিমাপের জন্য তিনটি পয়েন্ট রয়েছে। এগুলো হলো সদরের মহেন্দ্রপুর, পাংশার হাবাসপুর ও গোয়ালন্দের দৌলতদিয়া গেজ পয়েন্ট। এর মধ্যে সদরের মহেন্দ্রপুর ও পাংশার হাবাসপুর পয়েন্টে পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ২১ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে তা বিপদসীমার ১৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে পানিবৃদ্ধির সাথে সাথেই গোয়ালন্দের দৌলতদিয়া ও দেবগ্রাম দুটি ইউনিয়নে দেখা দিয়েছে নদী ভাঙন। ভাঙন আতঙ্কে রয়েছে প্রায় ৩ হাজার পরিবার। এই ২টি ইউনিয়নের চরাঞ্চলের অধিকাংশ মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

আমাদের বাণী ডট কম/৩০জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।