রাজবাড়ীর আধুনিক সদর হাসপাতালের মধ্যে কিংবা এর আশপাশ এলাকায় লাশ কাটা ঘর (মর্গ) স্থাপন না করার জন্য মানববন্ধন ও স্বারকলিপি দিয়েছে এলাকাবাসী।

মঙ্গলবার সকাল ১০ টার দিকে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডবাসী ও রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষার্থীরা হাসপাতালের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

একই সময় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় স্থানীয় সাংসদ কাজী কেরামত আলী যোগ দিলে এলাকাবাসী মর্গ না করতে শ্লোগান দেয় এবং এরপর সাংসদের হাতে সদর হাসপাতালের মধ্যে বা এর আশপাশে লাশ কাটা ঘর (মর্গ) স্থাপন না করার অনুরোধ জানিয়ে স্বারকলিপি দেন এলাকাবাসী।

স্বারকলিপিতে উল্লেখ করা হয়, রাজবাড়ীর আধুনিক সদর হাসপাতালটি সম্পূর্ণ আবাসিক এলাকার মধ্যে অবস্থিত। হাসপাতালের ভেতর বা আশপাশে লাশ কাটা ঘর স্থাপন করা হলে এলাকায় বসবাস অনুপযোগী হয়ে পড়বে। এছাড়া পরিবেশ নষ্টসহ নানাবিধ সমস্যা হবে এলাকাবাসীর। সেকারণে হাসপাতাল বা এর আশপাশে লাশ কাটা ঘর স্থাপনে তাদের আপত্তি রয়েছে।

  স্কুল থেকে ফেরার পথে ট্রাক চাপায় প্রাথমিক শিক্ষিকার মর্মান্তিক মৃত্যু

এ বিষয়ে রাজবাড়ী-১ আসনের সাংসদ ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় লাশ কাটা ঘর (মর্গ) স্থাপন করার বিষয়ে আলোচনার সময় স্থানীয় জনগণের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *