সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপের লিখিত পরীক্ষা আগামীকাল শুক্রবার (৩১ মে) অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণের সব অনুষ্ঠানিকতা ইতোমধ্যেই সম্পন্ন করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট এক ঘণ্টাব্যাপী ৮০ নম্বরের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর পাবেন পরীক্ষার্থী। আর প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

গত ২৪ মে প্রথম ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন জায়গায় এ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠে। লক্ষ্মীপুরের একটি কেন্দ্র থেকে আটক করা একজন প্রার্থীর মোবাইল ফোনে উত্তরসহ শিক্ষক নিযোগের লিখিত পরীক্ষার প্রশ্ন পাওয়া যায়। অভিযুক্ত প্রার্থী দাবি করেন, ‘২৫ হাজার টাকার বিনিময়ে প্রশ্ন কিনেছেন তিনি।’ এছাড়া সেদিন সকালে সাতক্ষীরার কলারোয়া উপজেলা থেকে প্রশ্নফাঁসের অভিযোগে একটি কোচিং সেন্টারের পরিচালকসহ ২৮ জনকে আটক করে র‌্যাব। পরে অভিযুক্তদের ২১ জনকে দুই বছরের কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৪ ধাপে অনুষ্ঠিত হচ্ছে। নতুন সময় অনুযায়ী ৩য় ধাপের পরীক্ষা ২১ জুন এবং ৪র্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হবে। এছাড়া ২য় ধাপে দ্তিীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী, টুংগীপাড়া ও মুকসুদপুর উপজেলার পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা থাকলেও পেছানো হয়েছে। আগামী ২৮ জুন চতুর্থ ধাপের পরীক্ষার সাথে এ তিন উপজেলার শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।