ঢাকাঃ রোমানিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া একটি হাসপাতালে শনিবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ রোগী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন এক চিকিৎসকসহ আরও ৭ জন। খবর আল-জাজিরার।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় শহর পিয়াতরা নেয়াম্ত শহরে অবস্থিত ওই হাসপাতালটির ইনটেনসিভ কেয়ার ইউনিটে আগুনের সূত্রপাত হয়। সেখানে মোট ১৬ জন করোনা রোগী ছিলেন।

রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু বলেন, ‘শর্টসার্কিট থেকে হাসপাতালটিতে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’

  নতুন আক্রান্ত ৪১ জনের ২০ জনই ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের

হাসপাতালটির বর্তমান পরিচালক লুসিয়ান মিকু বলেন, ‘দায়িত্বরত একজন চিকিৎসক আগুনে পোড়া রোগীদের বাঁচানোর চেষ্টা করছিলেন। তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনী। এছাড়া বিপর্যয় মোকাবিলা বাহিনীও কাজ করছে। হাসপাতালের অন্য অংশ থেকে বাকি রোগীদের বের করে আনার চেষ্টা চলছে।’

উল্লেখ্য, ২০১৫ সালের পর থেকে এটিই রোমানিয়ায় হওয়া সবচেয়ে প্রাণঘাতী অগ্নিকাণ্ডের ঘটনা। ওই সময় বুখারেস্টের একটি নৈশক্লাবে আগুন লেগে ৬৫ জনের মৃত্যু হয়েছিল।