শৈলকুপায় এসপিএল গোল্ডকাপ টি২০ ক্রিকেট টুর্ণামেন্টের পর্দা নামল

“ক্রিকেট মাঠের তারুন্য, ঘোচাবে মাদক অরণ্য” এ শ্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহের শৈলকুপায় এসপিএল গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্টিত হয়েছে।

এন্ট্রিক্স সলুশন লিমিটেড এর আয়োজনে শনিবার দুপুর উপজেলার বেনিপুর মাধ্যমিক স্কুল মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় কাঁচেরকোল ওয়ারিয়স একাদশ চ্যাম্পিয়ন হয়েছে।

খেলার শুরুতে টসে জিতে ব্যাট করতে নেমে যশোর একাদশ নির্ধারিত ১৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০০ রান করতে সক্ষম হয়।
জবাবে ব্যাট করতে নেমে কাঁচেরকোল ক্রিকেট ওয়ারিয়স একাদশ ১৮.৩ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১০১ রান করে জয়ের বন্দরে পৌছে যায়। ১ উইকেটে যশোর একাদশকে পরাজিত করে সিজন-১ চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করে কাঁচেরকোল ক্রিকেট ওয়ারিয়স একাদশ।

এ ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন কাঁচেরকোল ওয়ারিয়স একাদশের সজল হোসেন ও টুর্ণামেন্টে ৯ ইউকেট নিয়ে সেরা উইকেট শিকারী ইকবল মাহমুদ এবং ২০৪ রান করে সর্ব্বোচ রান সংগ্রাহক ও টুর্ণামেন্ট সেরা খেলোয়াড় যশোর একাদশের রাজ হোসেন।

এন্ট্রিক্স সলিউশন লিমিটেড এর চেয়ারম্যান সৈয়দ মেহেদী আল-রেজা কাননের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ঝিনাইদহ জেলা আ’লীগের সভাপতি ও শৈলকুপা আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।

  দূর্গাপুরে আরও ১ করোনা রোগী শনাক্ত

প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। প্রত্যন্ত এলাকায় এমন একটি ক্রিকেটের টুর্ণামেন্টের আয়োজন সত্যি প্রশংসার দাবি রাখে। বর্তমানে যুব সমাজের বড় একটি অংশ মাদকসহ বিভিন্ন সামাজিক অপকর্মে লিপ্ত।
তিনি আরো বলেন, এসব টুর্ণামেন্ট যদি আরো বেশি বেশি আয়োজন করা যায়, তাহলে যুব সমাজকে বিভিন্ন সামাজিক খারাপ কাজ থেকে বিরত রাখা সম্ভব। এবং সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,বেলজিয়াম থেকে আগত মি. জোহান, চায়না থেকে জিজে, এন্ডি লিউ, জ্যাকসন, মি.ওয়াটসন, কেভিন হু।

এছাড়াও শৈলকুপা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব শিকদার ওয়াহিদুজ্জামান ইকু, শৈলকুপা সিটি ডিগ্রি কলেজের অধ্যক্ষ তোফাজ্জেল হোসেন, কাঁচেরকোল ইউপি চেয়ারম্যান এ্যাড. সালাহউদ্দীণ জোয়ার্দার মামুন, সাবেক চেয়ারম্যান আবু বক্কর জামাল, ইউনিয়ন আ’লীগের সভাপতি আমজাদ হোসেন প্রমুখ।

এদিকে ফাইনাল খেলাকে ঘিরে খেলার মাঠে হাজার হাজার ক্রিকেট প্রেমীদের ঢল নামে। ক্রিকেট প্রেমীরা বাঁশি,বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে আনন্দ উল্লাসের মাধ্যমে ফাইনাল খেলা উপভোগ করেন।

উল্লেখ্য, গত ৫ মার্চ(মঙ্গলবার) এ নকআউট টি২০ ক্রিকেট টুর্ণামেন্ট শুরু হয়। মোট ৬ জেলার ১৬ দলের অংশগ্রহণের মধ্য দিয়ে সিজন-১ এর পর্দা নামল শনিবার(৩০ মার্চ)।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *