শ্রমিক নেতা সাইফুলের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ এর উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সমাবেশ ও শহরে মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ।

আজ শুক্রবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে এই শ্রমিক সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার ষভাপতি আবদুল হাই শরীফ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুর রহমান, বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু হাসান টিপু, গার্মেন্টস শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলার সভাপতি অঞ্জন দাস, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ- সভাপতি হাসনাত কবীর।

নেতৃবৃন্দ বলেন, গত ২৪ এপ্রিল পুলিশ লাইন তাগারপাড়ে ফাইন নীটওয়ার লিঃ এর মালিক মেজবাউদ্দিন রাসেল বহিরাগত জুট সন্ত্রাসী সুমন, কালাম, রিপন, সাগর, পারভেজ, রিপন, আলমগীরকে কারখানায় এনে ৯ জন শ্রমিককে মারধর করে জোর করে সাদা কাগজে ও পদত্যাগপত্রে স্বাক্ষর রেখে বের করে দেয়। ছাঁটাইকৃত শ্রমিকরা ফতুল্লা থানায় সাধারণ ডাইরি করতে চাইলে থানা তা গ্রহণ করেনি।

  ঝিনাইদহে বালুর ট্রাক থেকে গাঁজা সহ আটক ২

নেতৃবৃন্দ বলেন, রানা প্লাজা ধসের ৬ বছর পূর্তিতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার পক্ষ থেকে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে ও মিছিলে এই বেআইনী ছাঁটাই নির্যাতনের প্রতিবাদ করা হয়। এই প্রোগ্রামে সভাপতিত্ব করেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার সভাপতি ও জেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ। প্রতিবাদ করার কারণে ফাইন নীটওয়্যারে মালিক মেজবাউদ্দিন রাসেল ঐ সন্ত্রাসী বাহিনী দিয়ে ঐদিন রাত ১১ টায় শরীফ বাড়ি ফেরার সময় তার উপর বর্বরোচিত হামলা চালায়। মারাত্মক আহত হয়ে শরীফ এখন খানপুর ৩০০ শয্যার হাসপাতালে চিকিৎসাধীন। থানায় মামলা দেয়া হলেও অদৃশ্য কারনে থানা মামলা গ্রহণ করে নাই।

নেতৃবৃন্দ এই বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মালিক মেজবাউদ্দিন রাসেলসহ সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি করেন।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *