সব মৃত্যু শোক থেমে যায়, বয়ে বেড়ায় পরিবার! কাঁদছে মা..

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা কারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি সকলের।এমন সকল অমানবিক সংগঠিত ঘটনা আমাদের সমাজের বিবেক নাড়া দেয়।প্রতিবাদে রাজপথ হয়ে উঠে উত্তাল।কিন্তু থেমে থাকে না নগর জীবন।অনশন হয় না কোন পরিবারে।
সময়ের পরিক্রমায় ভুলে যায়। ২০১৮ সালে ১ এপ্রিল বাঁশখালী ইকোপার্কে এক স্কুল ছাত্রী ধর্ষীত হয়। ৬ তারিখে ময়মনসিংহের ইশ্বরগন্জ উপজেলায় স্বামী কে বেঁধে রেখে স্ত্রী কে গন ধর্ষনের অভিযোগে ২ জন কে গ্রেপ্তার করে পুলিশ।

৮ এপ্রিল দিনাজপুরের বীরগন্জে বন্ধুত্বের ফাঁদে ফেলে এক কিশোরী কে দল বেঁধে ধর্ষনের অভিযোগে ৫ জন কে গ্রেপ্তার করে।
কুমিল্লায় সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার।সাংবাদিক দম্পতি সাগর- রুনী হত্যা,চট্টগ্রাম দক্ষীন জেলা ছাত্রলীগের আহবায়ক আবদুল মালেক জনি, মহানগর ছাত্রলীগ নেতা সুদ্বীপ্ত বিশ্বাস সহ সকল হত্যাকান্ডের প্রতিবাদ ছিল উত্তাল।

  বদলাননি মা, কাজের চাপে বাসায় ফিরতে দেরি হলে মা ঘুমান না

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়।সুদ্বীপ্ত হত্যার প্রতিবাদে আমার ব্যাক্তিগত ফেজবুক সামাজিক মাধ্যমে লিখেছিলাম,সুদ্বীপ্ত দের ঠিকানা কোন সংগঠনের হয় না।

সুদ্বীপ্ত দের এক মাত্র ঠিকানা পরিবার।পিতার কাঁধে সন্তানের লাশ।আজ কোন ধর্ষীত বোন, সাংবাদিক সাগর-রুনী দম্পতি বা কোন রাজনৈতিক হত্যার প্রতিবাদে লাগাতার আন্দোলন হয় না।

যান্ত্রিক জীবনে নিজের পরিবার কে নিয়ে ব্যাস্ত সময়ের সাথে চলতে হয় পথ।সমাজের অপরাধ প্রবনতা রুখতে হলে পরিবার গুলো কে সচেতন হতে হবে। সব মৃত্যু শোক থেমে যায়।বয়ে বেড়াই পরিবার।কাঁদছে মা…।

সকল হত্যাকান্ডের প্রতিবাদ সবসময় থাকুক থাকবে। এতে সমাজের দুষ্ট চক্রের মানুষ নামের অমানুষ গুলোর পরিবার সামাজিক ভাবে এক ধরনের মানসিক শাস্তি পাবে,পেতে থাকুক।

লেখকঃ সুমন ভট্টাচার্য্য,সাধারন সম্পাদক,বাংলাদেশ সনাতনী কল্যাণ সংঘ,কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *