নানান আয়োজনে বগুড়ায় সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসায় স্বাধীনতা দিবস উদযাপন হলো আজ। ছাত্র শিক্ষকদের উপস্থিতিতে যথাযথ সম্মানে সকল শহীদের স্মরণ করার মধ্যে দিয়ে শুরু হয় কার্যক্রম। মাদ্রাসার  ক্যাম্পাসে সংক্ষিপ্ত র‍্যালি করে শিক্ষার্থিদের নির্মিতি শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণের পরবর্তী আলোচনা সভায়  সভাপতিত্ব করেন সহকারি অধ্যাপক মুহাম্মদ আব্দুল জলিল।
প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ মোখলেছুর রহমান। এসময় বক্তব্য রাখেন সহকারি অধ্যাপক ড. আবু জাফর মুহম্মদ ইউসুফ, সহকারি অধ্যাপক জি এম শামছুল আলোম,  সহকারি অধ্যাপক আবু রায়হান, প্রভাষক হোসনে ফেরদৌস।
বক্তারা বলেন, বাঙালি জাতির জীবনে অনন্য এক দিন আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ মঙ্গলবার। মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল বিশাল। বাঙালি চেয়েছিল এমন একটি স্বাধীন রাষ্ট্র, যা প্রতিষ্ঠিত হবে কিছু আদর্শের ভিত্তির ওপর। সেসব আদর্শের দিকে ফিরে তাকানোর দাবি নিয়ে এসেছে স্বাধীনতা দিবস। ৪৮ বছর আগে এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশকে দখলদারমুক্ত করতে সংগ্রামে নামার আহ্বান জানান। সেই সাথেই বীর বাংলী প্রমান করে তাদের ক্ষমতা।
বক্তব্য শেষ শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সহকারি অধ্যাপক আব্দুর রহিম।
আমাদের বাণী-আ.আ.হ/মৃধা
[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।