ওসমানী মেডিকেল কলেজ

মৌলভীবাজার সংবাদদাতা;  সিলেট বিভাগে নতুন করে করোনায় আরও  ৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ১৯ জন। বাকীরা হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার। এ নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৬৮৭ জন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান সিলেট , মৌলভীবাজার , সুনামগঞ্জ , হবিগঞ্জ, করোনা সিলেট , মৌলভীবাজার , সুনামগঞ্জ , হবিগঞ্জ, করোনা ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার আইইডিসিআরের ল্যাবে পরীক্ষার পর রোগী শনাক্ত হয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন- ওসমানীর ল্যাবে সোমবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৯ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা।

এছাড়া- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়য়ের ল্যাবের ১৫০ জনের নমুনা পরীক্ষার পর ৮ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। তারা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এদিকে- ঢাকার রিপোর্টে হবিগঞ্জে ৫ জন ও মৌলভীবাজারে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

  আম বাগানে গাঁজার চাষ করেন ছাত্রলীগ সভাপতি

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ