আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা; জেলার সোনারগাঁয়ে একদিনে আরো ৩ জনের করোনা সনাক্ত হয়েছে।বুধবার(১জুলাই) ১৬ জনের নমুনা পরিক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৩ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।এ নিয়ে সোনারগাঁয়ে ৪১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৯৩ জন, মৃত্যু বরণ করেছেন ১৬ জন।

আজ  বুধবার (০১ জুলাই ২০২০) সকালে এ তথ্য নিশ্চিত করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, আজ নতুন করে ১৬ জনের নমুনার রির্পোট পেয়েছি তার মধ্যে ৩ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এরমধ্যে ২ জন পুরুষ ও ১ জন মহিলা। বর্তমানে সোনারগাঁয়ে করোনা আক্রান্তর সংখ্যা ৪১৯ জন।এর মধ্যে সুস্থ হয়েছেন ২৯৩ জন, মৃত্যুবরণ করছেন ১৬জন।

তাঁর দেয়া তথ্য মতে মোগড়াপাড়া ইউনিয়নের গোহাট্টায় ১জন মহিলা, আমিনপুরের জয়রামপুরে ১জন পুরুষ, এবং মোগড়াপাড়া ইউনিয়নের কামারগাঁওয়ে ১ জন পুরুষ কেভিট-১৯ আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, এ পর্যন্ত সোনারগাঁ থেকে ১৯১৪ জনের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়। পরিক্ষা শেষে ৪১৯ জনের করোনা রোগী সনাক্ত হয়। এদের মধ্যে ১৬জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এ পর্যন্ত ২৯৩ জন সুস্থ হয়েছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩০ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৮৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৬৮৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৫ হাজার ৪৮২ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৮  হাজার ৪২৬ টি যা গতদিনে ছিল ১৭ হাজার ৮৩৭ টি  । এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৫৯ হাজার ৬৪০ জনে।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।