উপজেলা নির্বাহী কর্মকর্তা

আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা; জেলার  সোনারগাঁ উপজেলায় করোনায় মৃত ব্যাক্তিদের পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আজ সোমবার (২৫মে ২০২০) সকালে ঈদের নামাজ শেষে সোনারগাঁয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম করোনায় নিহত ব্যক্তিদের বাসায় বাসায় ছুটে যান। এসময় তিনি মৃত ব্যক্তিদের পরিবারের সদস্যগনের খোঁজখবর নেন এবং নিজের বাসার রান্না করা খাবার উপহার দেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, মৃত ব্যক্তিদের পরিবারকে সাহস যোগাতেই তিনি বাসায় বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

উল্লেক্ষ্য,সোনারগাঁ উপজেলায় করোনা ভাইরাসে আক্তান্ত হয়ে এবং করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৫ জন মারা গেছেন। মৃত ব্যক্তিদের বাসায় আসতে প্রতিবেশি ও আত্মীয়রাও ভয় থাকে। ফলে স্বজন হারানোর কষ্ট আর একাকিত্বে অসহায় জীবন যাপন করছেন এই সকল পরিবার। ঈদের দিনে নির্বাহী কর্মকর্তার আকস্মিক আগমন যেনো এসব পরিবারের কাছে কাঠফাটা রোদে এক পশলা বৃষ্টির মতোই।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আনিসুর রহমান দানেশের ভাই কবির হোসেন বলেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম স্যার একজন মানবিক ব্যক্তি। ঈদের দিনে নিজের পরিবারের কথা চিন্তা না করে পরিবার ফেলে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া পরিবারের পাশে রান্না করা খাবার নিয়ে ছুটে এসেছেন। আমি আবেগ আপ্লুত হয়ে পড়েছি।নির্বাহী কর্মকর্তা বলেন, তাদের সঙ্গে পবিত্র ঈদ উল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে পেরে আমিও আনন্দিত।

  চরফ্যাশনের ২১২টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার ৩টিতে

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ