করোনা

আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা; জেলার সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ জন স্বাস্থ্যকর্মীসহ সোনারগাঁওয়ে নতুন করে ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

তাদের মধ্যে ৯ জন প্রাপ্ত বয়স্ক পুরুষ, ২ প্রাপ্ত বয়স্ক মহিলা ও একজন ৯ বছরের ছেলে শিশু । এ নিয়ে সোনারগাঁয়ে ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আজ মঙ্গলবার( ২৬মে ২০২০) রাতে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

ডা. পলাশ কুমার সাহা জানান, গত ২৪ ঘন্টায় ৬০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে ১২ জনের করোনা আক্রান্ত পাওয়া যায়। তাদের মধ্যে প্রাপ্ত বয়স্ক পুরুষ ও নারী ও শিশু।

সনমান্দিতে ১জন পুরুষ, সোনাপুরে ৪জন,কাঁচপুরে ১জন মহিলা- সোনাপুর,ভাটিবন্দরে ১জন পুুুরুষ, পিরোজপুর ইউনিয়নে ১ জন মহিলা, ভাটিবন্দরে, ২ জন পুরুষ স্বাস্থ্য কর্মী, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জামপুরে ১ জন ছেলে , মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগঞ্জে ১ জন পুরুষ। এছাড়াও ২ জন স্যাম্পল জমা দেয়ার পর মৃত্যু বরণ করেছেন এবং মৃত্যুর পর রেজাল্ট পজিটিভ আসে।

  কালুখালীতে ৮ জেলের কারাদণ্ড

এ নিয়ে সোনারগাঁয়ে মোট করোনায় আক্রান্ত সংখ্যা ১৭৩ জন, সুস্থ হয়েছেন ৭৪ জন। উপসর্গ নিয়ে মৃত্যু বরন করছেন ৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি