কুষ্টিয়া সদর উপজেলা ইবি থানাধীন হাতিয়ায় আলহাজ্ব আব্দুল গণী মাধ্যমিক বিদ্যালয়ের চার তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তরের উদ্ধোন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।

শুক্রবার উক্ত কাজের শুভ উদ্ধোধন শেষে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহন করেন।

সমাবেশে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোমীনুর রহমান সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, যুগ্ম-সাধারন সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান, সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদী ও রুহুল আজম, শিক্ষা বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন রাজু, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, সদর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আক্তারুজ্জামান বিশ্বাস, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি মানজিয়ার রহমান চঞ্চল। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম শরিফ উদ্দিন সার্বিক সহযোগীতা করেন। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামারুল আরেফিন, জেলা যুবলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান হাবি, সদস্য আনিচুর রহমান বিকাশ, সদর থানা যুবলীগের সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু। ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বকতিয়ার হোসেন, সাধারন সম্পাদক জহুরুল ইসলাম ঠান্টু, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কেরামত আলী, হাতিয়া রাখালগাছি কলেজ অধ্যক্ষ নুরুন্নবী পলাশ। জেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি আক্তারুজ্জামান লাবু, সেচ্ছাসেবকলীগ নেতা জহুরুল ইসলাম, সদর থানা ছাত্রলীগের আহবায়ক আনিচুর রহমান আনিচ, যুগ্ম-আহবায়ক আবির হোসেন আমান প্রমুখ।

প্রধান অতিথি বলেন আওয়ামীলীগ সরকার দেশে একের পর এক উন্নয়ন করে চলেছেন। অসহায় ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য বিনামুল্য বই বিতরন, যারা মেধাবী তাদের জন্য পুরুষ্কার, দরিদ্র শিক্ষার্থীদের জন্য ভাদা সুবিধা। শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে উন্নয়ন করে চলেছেন। শিক্ষা প্রতিষ্ঠান ভালো হলে স্কুলে আসতে আগ্রহী হয়, সে লক্ষ্য শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করছে সরকার। তিনি আরো বলেন, এই মাসটি ভাষা আন্দলোনের মাস, বিদ্যালয়ে এসে মাতৃভাষা সম্পর্কে জানতে হবে। লেখা পড়ার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে হবে। কথাটি উপস্থাপনের পর শিক্ষার্থীদের মাঝে এমপি হানিফ শেখ মুজিবের আত্ম জীবনী বই বিতরন করেন। বই বিতরন শেষে হানিফ বলেন, এই বই পড়লে জানতে পারবে দেশের জন্য ও দেশের মানুষের মঙ্গলের জন্য কি করেছে। লেখাপড়ার পাশাপাশি দেশ সম্পর্কে জানতে হবে। অভিভাবকদের উদ্দেশ্য হানিফ বলেন

একটা সন্তানের প্রথম স্কুল বা পাঠাগার বাসা এবং প্রথম শিক্ষক হচ্ছে তার মা। মা পারে একটা বাচ্চাকে মানুষের মত মানুষ গড়ে তুলতে, একটা বাচ্চা ছোট বেলা থেকে কিভাবে গড়ে উঠবে তা নির্ভর করে মায়ের উপর, মা যে শিক্ষা দেয় সেই শিক্ষায় বাচ্চাকে গড়ে উঠতে সহায়তা করে, এরপর বড় হয়ে সে আর অন্য শিক্ষা গ্রহন করতে পারে না তখন পারে শুধু পাঠ্য পুস্তকের শিক্ষা, তার আচার আচরন ছোট বেলা থেকে তৈরী হয় মায়ের হাত দিয়ে, সে কারনে মায়েদের হতে হবে সচেতন। শিক্ষা গ্রহনে শুধু ভালো ছাত্র-ছাত্রী হলে হবে না, আদর্শবান মানুষ হতে হবে।

আমাদের বাণী/আ-আ-হ-মৃধা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।