ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন ১৫ দিনের মধ্যে সাত কলেজের সমস্যা সমাধান করা হবে। তিনি বলেন, অবৈজ্ঞানিক পদ্ধতিতে সাত কলেজের অধিভুক্তি হয়েছে। তাই সাত কলেজের সুষ্ঠু সমাধান ও বিশ্ববিদ্যালয়ের স্বার্থ রক্ষা হয় এই জন্য বৈজ্ঞানিক উপায়ে এটির সমাধান করা হবে।

বুধবার তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সাত কলেজের সমস্যা সমাধানে আমরা কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছি।১৫ কার্যদিবসের মধ্যে কমিটি একটি সিদ্ধান্ত নিবে বলে আশা করি।

এদিকে বুধবার সকাল ১১ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন,আমাদের দাবী হচ্ছে সাত কলেজের অধিভুক্তি বাতিল। আমরা আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।আমাদের দাবী যদি না মানা হয় এবং আবার যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তাহলে সাধারণ শিক্ষার্থীরা তার সমুচিত জবাব দেবে।

আন্দোলনকারীদের আরেকজন আকরাম হোসেন বলেন, ‘ঢাবি অধ্যাদেশ ১৯৭৩ অনুযায়ী বিশ্ববিদ্যালয় চাইলে অধিভুক্তি বাতিল করতে পারে এবং আমরা এজন্যই আন্দোলন করছি। আমাদের এ আন্দোলন কর্মসূচি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। কিন্তু গতকাল ছাত্রলীগ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়েছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান চীনের কনফুসিয়াস ইনস্টিটিউট এবং ইউনান বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে ৬-দিনের এক সরকারি সফর শেষে আজ মঙ্গলবার দুপুরে দেশে ফিরেছেন। চীনের কুনমিং ইউনান বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে গত ১৮ জুলাই চীন সফরে গিয়েছিলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।