ঢাকাঃ জাতীয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন উন্নয়ন ধারার ৪র্থ জাতীয় কাউন্সিল আগামী ১৬ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

শুক্রবার (০২ অক্টোবর) বিকেলে রাজধানীর উত্তরার আজো চাইনিজ রেষ্টুরেন্টে প্রেসিডিয়াম সদস্য ফারজানা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান সোহেল আহমেদ খান, মহাসচিব সাজু আহমেদ, প্রেসিডিয়াম সদস্য লাবনী তালুকদার।

জানা গেছে, ২০০৮ সালের ১৪ এপ্রিল পাবনা জেলার ঈশ্বরদীর ডাকবাংলা চত্ত্বরে বটবৃক্ষ রোপনের মাধ্যমে স্বেচ্ছাব্রতী এই সংগঠনের যাত্রা শুরু হয়। উপমহাদেশের প্রখ্যাত শ্রমিক নেতা কমরেড জসিম মন্ডল এবং সাবেক ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এই বট বৃক্ষ রোপন করে এই সংগঠনের উদ্বোধন করেন। সেই থেকে আজ পর্যন্ত সংগঠনের কর্মীরা নিজস্ব অর্থায়নে দেশের প্রায় ১৭ টি জেলায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে। বিশেষ করে প্রতিবন্ধি, সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় নারীদের স্বাবলম্বী করতে নানা রকম কর্মসূচ পরিচালনা করে আসছে।

  নববধূসহ গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর দোয়া নিলেন জাকির

২ অক্টোবর কমরেড জসিম মন্ডলের ৩য় মৃত্যু বার্ষিকীর দিনে সভার শুরুতে কমরেড জসিম মন্ডল এবং সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

৪র্থ কাউন্সিল সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান মামুনুর রশিদ কে আহবায়ক, নির্বাহী চেয়ারম্যান সোহেল খান ও মহাসচিব সাজু আহমেদ কে যুগ্ম আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যগন হলেন, ফারজানা ইয়াসমিন, লাবনী তালুকদার, আল আমিন হোসেন মৃধা, সোহেল রানা খান।