সিভিল সার্জন চট্টগ্রাম

চট্টগ্রাম সংবাদদাতা; জেলায়  ঈদের দিনে দুটি ল্যাবে করোনা শনাক্তের নমুনা পরীক্ষায় ১৭৯ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। সোমবার (২৫ মে ২০২০) রাত পৌনে ১১টায় সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামে আজ দুটি ল্যাবে ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৫৫টি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়।

  • তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ রাখা হয়। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

তিনি আরও বলেন, এই দু’টি ল্যাবে ১৭৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬৭ জন নগর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৮৭ জন। মৃত্যুবরণ করেছেন ৫৮ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ১৭৯ জন।

  সীতাকুণ্ডে কর্মহীন অসহায় মানুষের পাশে ইউপি চেয়ারম্যান

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/ডিডিএ