ডেস্ক রিপোর্ট, ঢাকা;  ভারতে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে সমস্ত পরিষেবা। খুলেছে সরকারি-বেসরকারি অফিস। এরই সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২৯৬ জন। যা দেশটিতে এ পর্যন্ত একদিনের হিসাবে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা।

  • এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৯০ হাজার ৪০১ জনে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪০৭ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৩০১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২ লাখ ৮৫ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে প্রায় ১৪ হাজার।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছুঁতে চলেছে। আক্রান্তের হিসাবে আমেরিকা, ব্রাজিল, রাশিয়ার পরই বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত। দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় এরাজ্যে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮৪১ জন। যা একদিনে সংক্রমণের হিসাবে সবচেয়ে বেশি। দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে মুম্বাইয়ে। এখন পর্যন্ত এরাজ্যে ১ লাখ ৪৭ হাজার ৭৪১ জনের শরীরে করোনা সংক্রমণ মিলেছে। তারপরই রয়েছে দিল্লি। গত ২৪ ঘণ্টায় এরাজ্যে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৯০ জন। যা নিয়ে এখানে মোট করোনা আক্রান্ত ৭৩ হাজার ৭৮০ জন।

  • দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে তামিলনাড়ুতেও। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৩ হাজার ৫০৯ জন। এখানে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৯৭৭ জন। সংক্রমণ বাড়ছে গুজরাট, উত্তরপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা ও পশ্চিমবঙ্গে।

ভারতে প্রতিদিন করোনা আক্রান্তের হার গড়ে বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজারে। তবে, শুক্রবার সমস্ত রেকর্ড ভেঙে আবারো সংক্রমিতের সংখ্যা সর্বোচ্চ হলো।

  • ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৫ হাজার। প্রতিদিনই ৪০০’র কাছাকাছি মৃত্যু হচ্ছে। সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯২ জনের। তারপরই রয়েছে দিল্লি। দিল্লিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে মোট ৭৭ লাখ ৭৬ হাজার ২২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শুধুমাত্র বৃহস্পতিবারই ২ লাখ ১৫ হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।