নিজস্ব সংবাদদাতা, ঢাকাঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৪৭ জনের। ৩৪ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ ঘণ্টায়। এরমধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬২৬ জন।

বুধবার (০৭ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনে। আর তাদের মধ্যে মোট ৯ হাজার ৪৪৭ জনের মৃত্যু হয়েছে।

  করোনা আক্রান্তের হার বাড়লে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ!

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক শূন্য ২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।।

গতকাল দেশে করোনাভাইরাসে একদিনে রোগী মৃত্যু্ ও শনাক্ত রেকর্ড করেছিল। ৬৬ জনের মৃত্যু হয়েছিল এবং করোনা শনাক্ত হয়েছিল ৭ হাজার ২১৩ জনের ।

দেশে প্রথম কভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ, মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এর মধ্যে প্রথম শনাক্তের এক বছর পর গত ৭ মার্চ শনাক্ত রোগীর সাড়ে পাঁচ লাখ ছাড়িয়ে যায়।

আমাদেরবাণী/মৃধা