পিএসসি চেয়ারম্যান

নিজস্ব সংবাদদাতা, ঢাকাঃ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তিনি জানান, পরীক্ষার সব প্রস্তুতি গ্রহণ করার পর এই মুহূর্তে পরীক্ষা বন্ধ করা খুবই কঠিন। আজ বুধবার সন্ধ্যায় তিনি এ কথা জানান।

গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সভাপতিত্বে কোভিড-১৯ প্রতিরোধ ও বর্তমানে করণীয় সম্পর্কে জরুরি সভায় সব ধরনের পাবলিক পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ করা হয়। কিন্তু পরীক্ষার সব প্রস্তুতি গ্রহণ করার পর শেষ মুহূর্তে পরীক্ষা বন্ধ করা কঠিন বলে জানিয়েছেন পিএসসি চেয়ারম্যান। স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

জানা গেছে, আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের কোনো প্রস্তাবনা সম্পর্কে জানতে পারেনি পিএসসি। গতকাল মঙ্গলবার অধিদপ্তরের নেওয়া সিদ্ধান্ত আজ বুধবার গণমাধ্যমকর্মীদের কাছ থেকে জানতে পারে পিএসসি।

  ৬ বছরেও জাতীয়করণ হয়নি সরকারি প্রাথমিকের ৩ হাজার শিক্ষকের চাকরি

পিএসসি সূত্র জানায়, রাজধানীর বাইরে অনেক শিক্ষার্থী ইতিমধ্যে ঢাকায় পৌঁছেছে। অনেকে রওনা দিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের মঙ্গলবারের প্রস্তাবটি পিএসসি জানতে পারলে হয়তো পরীক্ষা বন্ধ করা সম্ভব হতো। কিন্তু শেষ মূহূর্তে পরীক্ষা বন্ধ করা খুবই কঠিন। তা ছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এখনো তারা কিছুই জানতে পারেনি।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মিনি কনফারেন্স রুমে অধিদপ্তরটির মহাপরিচালকের সভাপতিত্বে কোভিড-১৯ প্রতিরোধ ও বর্তমানে করণীয় সম্পর্কে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় ১২টি প্রস্তাব গৃহীত হয়। যার মধ্যে ‘যেকোনো পাবলিক পরীক্ষা (বিসিএস, এসএসসি, এইচএসসি, মাদ্রাসা, দাখিলসহ অন্যান্য) বন্ধ’ রাখার সুপারিশ করা হয়।