নোয়াখালীর চাটমোহর অনার্স কলেজের (সদ্য জাতীয়করণকৃত) অধ্যক্ষের অপসারণ দাবিতে এবং দুর্নীতির ফিরিস্তি জানাতে কলেজের শিক্ষকরা রাস্তায় নেমেছেন। কলেজের অধ্যক্ষর অপসারণ দাবিতে এবং জনমত গঠনের লক্ষ্যে কলেজের অর্ধশতাধিক শিক্ষক বৃহস্পতিবার রাস্তায় নামেন। তারা চাটমোহর পৌর শহরের সর্বত্র অধ্যক্ষের চরম স্বেচ্ছাচারিতা ও অনিয়মের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করেন।

শিক্ষকবৃন্দ বলেন, চাটমোহরের সর্ববৃহৎ বিদ্যাপীঠ এই কলেজটি এখন অধ্যক্ষের গভীর ষড়যন্ত্রের শিকার। তার কারণেই কলেজটির জাতীয়করণ প্রক্রিয়া ভেস্তে যেতে বসেছে। কারণ হিসেবে শিক্ষকরা বলেন, কলেজের অধ্যক্ষের কম যোগ্যতা ও অভিজ্ঞতার ঘাটতি থাকায় তিনি সরকারীকরণের বিপক্ষে অবস্থান নিয়েছেন। তাছাড়া অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান অবৈধভাবে ২২ জন ভুয়া শিক্ষক নিয়োগ দিয়েছেন,যাদের সরকারি করণের আওতায় আনতে পারবেন না, সরকারীকরণের আওতায় না আনতে পারলে অবৈধভাবে নেওয়া লাখ লাখ টাকা ফেরত দিতে হবে। কলেজ সরকারীকরণ হলে কলেজ মার্কেটের জামানতের ৩৩ লাখ টাকা ফেরত দিতে হবে এবং অধ্যক্ষের অবৈধ উপার্জন বন্ধ হয়ে যাবে।

তারা আরো বলেন,অধ্যক্ষ উপজেলা ও জেলা প্রশাসনসহ সকল জায়গায় অসহযোগিতা করছেন। তিনি হাইকোর্টে রিট করে কলেজকে আদালতের মুখোমুখি দাঁড় করিয়ে দীর্ঘমেয়াদী অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছেন। শিক্ষকরা অধ্যক্ষের অপসারণ দাবিতে চাটমোহরের জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তাসহ সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান বলেন, শিক্ষকদের লিফলেট বিতরণ ষড়যন্ত্রেরই অংশবিশেষ। যারা ডিসি এবং ইউএনও’র পক্ষ নিয়েছেন, তারাই এই অপপ্রচারে নেমেছেন। তিনি বলেন, সরকারীকরণ সঠিকভাবে করতেই আমি আদালতে রিট করেছি। এতে জাতীয়করণে কোন সমস্যা হবে না।

চাটমোহর সরকারি কলেজের শিক্ষকদের আত্তীকরণ নিয়ে সৃষ্ট জটিলতা আরো জটিল আকার ধারণ করেছে। ইতোমধ্যে কলেজের ১৩৮জন শিক্ষকের আত্তীকরণের ফাইল কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের নিরাপত্তা হেফাজতে চাটমোহর থানায় পাঠিয়েছেন

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন,‘ফাইলগুলো একাধিকবার কলেজের অধ্যক্ষের নিকট পাঠানো হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেনেনি। এক পর্যায়ে ডিসি স্যারের সাথে কথা বলে সেগুলো নিরাপত্তা হেফাজতে চাটমোহর থানায় পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।