আইপিএল ২০২৩ স্কোয়াডের ভিত্তিতে বিজয়ীর ভবিষ্যদ্বাণী

আইপিএল 2023: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য হাইপ তৈরি হতে শুরু করেছে কারণ আমরা গালা ইন্ডিয়ান টি-টোয়েন্টি টুর্নামেন্টের দুর্দান্ত উদ্বোধন থেকে মাত্র কয়েক সপ্তাহ দূরে।

২০০৮ সালে শুরু হওয়ার পর থেকে আইপিএল তার ফ্যানবেসের জন্য বেশ আনন্দদায়কভাবে সরবরাহ করেছে এবং এটি প্রত্যাশার পূর্ণতা লাভ করেছে। ২০২৩ মার্চের কাছাকাছি আসার কারণে টি২০ এক্সট্রাভাগানজা আবার টেলিভিশন সেটে ফিরে আসবে। নীচে আইপিএল ২০২৩ বিজয়ীর ভবিষ্যদ্বাণী সম্পর্কে আপনার যা জানা দরকার তা নীচে রয়েছে।

আইপিএলের শেষ সংস্করণে তাজাতা ছিল কারণ ক্রিকেট বিশ্ব ৮ থেকে ১০ টি আইপিএল দল থেকে আইপিএলের বৃদ্ধি দেখেছিল। গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস টুর্নামেন্টে তাদের প্রবেশ করেছে এবং বেশ আশ্চর্যজনকভাবে, দুটি নতুন দল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বহুবর্ষজীবী চ্যাম্পিয়নদের চেয়ে অনেক ভালো করেছে।

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট টাইটানস (জিটি) সমস্ত প্রতিকূলতাকে অস্বীকার করে এবং ফাইনালে রাজস্থান রয়্যালসকে পরাজিত করে আইপিএল ২০২২ এর চ্যাম্পিয়ন হয়েছে। এদিকে, কেএল রাহুলের নেতৃত্বে লখনউ সুপার জায়ান্টস (এলএসজি) প্লে অফে তাদের প্রবেশের জন্য অত্যন্ত ভাল করেছে।

টুর্নামেন্টের আসন্ন মরসুম, আইপিএল ২০২৩, উদ্ভাবনের ক্ষেত্রে একটি লাফালাফি হবে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নামে একটি নতুন নিয়ম চালু করবে যিনি একজন বিকল্প হবেন যিনি দলে আসতে পারবেন এবং তার ব্যাটিং/বোলিং পরিষেবা দিতে পারবেন।

আইপিএল ২০২৩-এর আগে ১০ টি আইপিএল টিম তাদের স্কোয়াডকে তারকা খেলোয়াড়দের নিয়ে জড়ো করেছে এবং এখন আমরা তাদের অ্যাকশনে দেখতে পাচ্ছি। IPL ২০২৩ এর আগে, আমরা কাগজে ১০ টি স্কোয়াডের শক্তির ভিত্তিতে IPL ২০২৩ এর বিজয়ীর ভবিষ্যদ্বাণী করেছি। সুতরাং, আসুন স্কোয়াডের ভিত্তিতে আইপিএল ২০২৩বিজয়ীর ভবিষ্যদ্বাণীতে গভীরভাবে ডুব দেওয়া যাক।

আইপিএল ২০২৩ বিজয়ীর ভবিষ্যদ্বাণী
বিজয়ী: সানরাইজার্স হায়দ্রাবাদ

সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) ২০২২ সালে আইপিএলে আরেকটি বিধ্বংসী মরসুম ছিল। নিলামের সময় তাদের সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, ফ্র্যাঞ্চাইজি বিজয়ী ফলাফল আনতে ব্যর্থ হয় এবং অবশেষে আইপিএল ২০২৩ এর আগে এটিকে সম্পূর্ণরূপে সংশোধন করার সিদ্ধান্ত নেয়। আইপিএল ২০২৩ নিলামের সময়, SRH সবচেয়ে বড় পার্স মূল্য ছিল (INR 42.25 কোটি) এবং নিলাম থেকে প্রয়োজনীয় সমস্ত খেলোয়াড়ের জন্য অন্যান্য দলকে ছাড়িয়ে যেতে সক্রিয় ছিল৷

এটি লক্ষণীয় যে SRH-এর ব্যাটিং এবং বোলিং ইউনিট, স্বতন্ত্রভাবে, আইপিএল ২০২৩-এ সেরা নয়, তবে তারা যদি একসাথে কাজ করে তবে তারা দলের জন্য বিস্ময়কর কাজ করতে পারে।

ব্যাটিং ইউনিটটি মায়াঙ্ক আগরওয়াল, অভিষেক শর্মা, হ্যারি ব্রুক, এইডেন মার্করাম, গ্লেন ফিলিপস এবং টপ এবং মিডল অর্ডারে রাহুল ত্রিপাঠির ফায়ারপাওয়ারে আবদ্ধ যারা সবাই ম্যাচ উইনার। অর্ডারের নিচে কিছু আতশবাজি রাখার জন্য, SRH ওয়াশিংটন সুন্দর এবং আব্দুল সামাদকে নিয়ে গর্ব করে, যারা প্রায়ই দেখিয়েছে তারা কী করতে পারে।

তাদের বোলিং ইউনিট অভিজ্ঞতা এবং তরুণ বর্তমানের একটি ভাল মিশ্রণের সাথে বেশ ভারসাম্যপূর্ণ দেখাচ্ছে। ভুবনেশ্বর কুমারের সাথে উমরান মালিক তাদের জন্য একটি মূল সম্পদ হবেন যিনি তার অভিজ্ঞতা টেবিলে আনবেন। কার্তিক ত্যাগী, টি নটরাজন এবং ফজলহক ফারুকির সাথে প্রোটিয়া লঙ্কি পেসার মার্কো জানসেন যে কোনও দলের জন্য প্রাণঘাতী প্রমাণ করতে পারেন।

SRH বিশ্বকাপজয়ী স্পিনার আদিল রশিদকে রশিদ খানের বদলি হিসেবে ধরে রাখতে সক্ষম হয়, যিনি আইপিএল ২০২২ সমাপ্ত হওয়ার পর বিদায় নেন।

সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) এর অস্ত্রাগারে থাকা সমস্ত গোলাবারুদ সহ, আইপিএল ২০২৩SRH-এর কমলা পতাকাকে উঁচুতে উড়তে এবং নতুন উচ্চতা স্পর্শ করার বছর বলে মনে হচ্ছে। আসন্ন আইপিএল ২০২৩-এ দ্বিতীয় আইপিএল শিরোপা ঘরে তুলতে SRH তার ২০১৬ সালের বীরত্বের প্রতিলিপি করতে পারে।