বরিশালের আগৈলঝাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও মহাপ্রসাদ বিতরণ করা হয়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন মন্দির থেকে আগত বিভিন্ন বয়সী হাজার হাজার শিশু ও নারী-পুরুষ পূণ্যার্থী ও ভক্তবৃন্দর সমন্বয়ে শুক্রবার সকাল ১১টায় বিভিন্ন বাদ্য-বাজনাসহ জন্মাষ্টমীর বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ধর্মের সম্প্রীতির অটুট বন্ধনে

ধর্ম যার যার, উৎসব সবার” এই শ্লোগানকে ধারণ করে সাম্প্রদায়িক সম্প্রতির অনন্য উদাহরণ হিসেবে শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় হলরুমে উপজেলা পূজা উদযাপন পরিষদ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে পৃথিবীতে মনুষ্যরূপে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ও মানব কল্যাণে বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন

। শোভাযাত্রায় অংশগ্রহণ ও আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, অব: অধ্যাপক ড. নীলকান্ত বেপারী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, আওয়ামীলীগ নেতা আ. সত্তার মোল্লা, অধ্যক্ষ রনজিৎ বাড়ৈ খোকন, প্রভাষক অমিয় লাল চৌধুরী, প্রধান শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রী, ডা. অমূল্য রতন বাড়ৈ, প্রভাষক নিশীথ বরণ বৈদ্য, নিখিল সমদ্দার, অনিমেষ মন্ডল, জগদীশ ভক্ত, নির্মল হালদার, উজ্জ্বল লাহেরী, সুশান্ত মজুমদার প্রমুখ। পরে শ্রীশ্রী বিষ্ণু মন্দির প্রাঙ্গনে আগত দুই সহ¯্রাধিক ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।