বরগুনা সংবাদদাতা; জেলার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা একেএম নুরুল হক তালুকদার (৫৭) করোনায় আক্রান্ত হয়ে আজ (শনিবার) সকালে ঢাকার বারডেম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

পরিবার সূত্রে জানা গেছে, গত ২৪ জুন রাত সাড়ে ৮টার দিকে একেএম নুরুল হক তালুকদার জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আমতলী হাসপাতালে ভর্তি হন। পরের দিন (২৫ জুন) সকালে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়।

 হঠাৎ তার অবস্থার অবনতি হলে ওই দিনই উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার বারডেম হাসপাতালে প্রেরণ করা হয়। ওই রাত থেকেই তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে গত ২৭ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আমতলী হাসপাতালে এসে পৌছায়। ৮দিন ধরে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ (শনিবার) সকাল সোয়া আটটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক তালুকদার করোনায় আক্রান্ত ছিলেন। আমতলী হাসপাতালে তিনি সর্দি জ্বর কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। তার ডায়েবেটিস থাকায় শারিরীক অবস্থা খুবই খারাপ ছিল। এ কারণে তাকে আমরা উন্নত চিকিৎসার জন্য ঢাকার বারডেম হাসপাতালে পাঠিয়েছিলাম। শুনলাম আজ সকালে তিনি নাকি মারা গেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, স্বাস্থ্যবিধি মেনেই আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান একেএম নূরুল হক তালুকদারের জানাজা ও মরদেহ দাফন করা হবে।

আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা একেএম নুরুল হক তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. এমএ কাদের মিয়া, সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবর রহমান ও উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি সদর ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৪  জুলাই ২০২০ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৯৯৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার  ২৮৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫৯ হাজার ৬৭৯। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৪  হাজার ৭২৭ টি যা গতদিনে ছিল ১৪   হাজার ৬৫০  টি । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৬৩৭ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭০ হাজার ৭২১ জনে।

আমাদের বাণী ডট কম/০৪ জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।