মোঃ সোহাগ আলম, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংবাদদাতা; আর্থিক প্রণোদনার দাবিতে যশোর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া যশোর মাইক, লাইট মালিক ও শ্রমিকবৃন্দ।

আজ রবিবার (১৪ জুন ২০২০) সকাল ১১ টায় যশোর প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। ‘করোনা থেকে বাঁচতে চাই, আর্থিক প্রনোদনা পেতে চাই’ এই স্লোগানকে সামনে রেখে মাইক, লাইট মালিক ও শ্রমিক বৃন্দর সদস্যরা বিভিন্ন ব্যানার পোস্টার নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে যশোর মাইক, লাইট মালিক সমিতির সভাপতি গোলক চাঁদ বলেন ,’করোনা মহামারিতে মাইক, লাইট এর দোকানপাট বন্ধ থাকার ফলে মালিক শ্রমিকদের জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এ অবস্থায় শ্রমিক-কর্মচারীদের জীবিকার আসায় সরকারের বিনা সুদে ৩০০ কোটি টাকা বরাদ্ধের থেকে প্রনোদনা ও শ্রমিকদের রেশনিং জন্য জেলা প্রশাসক আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষন করছি। পাশাপাশি আমাদের স্থানীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের সহযোগিতা কামনা করছি।

তিনি আরো বলেন মানবিক কারণে ও দুর্দশা লাঘবে ঈদের পূর্বে মাইক লাইট এর শিল্পের শ্রমিকদের আইডি কার্ডের ভিত্তিতে রেশন কার্ড বিতরণ করতে হবে। সংকট উত্তরণ না হওয়া পর্যন্ত মাইক্রোলাইট ব্যবসায়ীদের দোকান ঘর ভাড়া করতে হবে। সামাজিক তথা শারীরিক দূরত্ব মেনে সীমিত পরিসরে সকল অনুষ্ঠান করার অনুমতি দিতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন- সমিতির সাধারন সম্পাদক মো. মিন্টু হোসেন , সাংগাঠনিক সম্পাদক মোঃ হিরা হোসেন, প্রচার সম্পাদক মোঃ মুরাদ হোসেন সহ প্রমূখ।

এদিকে যশোর মাইক, লাইট মালিক ও শ্রমিক সমিতির মানববন্ধন সম্পর্কে জানতে চাইলে যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন বিষয়টি সম্পর্কে আমার কাছে একটা স্মারকলীপি এসেছে ।তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর দপ্তরে বিষয়টি জানিয়ে দিবো, এবং চেষ্টা করবো এই দূর্বিষহ মূর্হতে তাদের পাশে থাকার।

আমাদের বাণী ডট কম/১৪ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।