বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) যে অযোগ্য, ব্যর্থ এবং তারা যে আসলেও একটি নির্বাচন পরিচালনা করার যোগ্যতা রাখে না, তার প্রমাণ হচ্ছে তারা এমন একটা দিনে নির্বাচনের তারিখ নির্ধারণ করেছিল সেদিন হিন্দু সম্প্রদায়ের একটি বড় পূজা ছিল। সবচেয়ে বড় সমস্যা হচ্ছে যে, যেখানে পূজোগুলো হয় সেখানেই নির্বাচনের কেন্দ্রগুলো। ফলে সেখানে অবশ্যই একটা সমস্যা তৈরি হয়েছিলো।

তিনি বলেন, নির্বাচন কমিশনের (ইসি) অযোগ্যতার কারণেই এই সমস্যা সৃষ্টি হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকীতে রোববার (১৯ জানুয়ারি) সকালে নেতাকর্মীদের নিয়ে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মির্জা ফখরুল। এ সময় ঢাকায় বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালও ছিলেন।

এসময় ঢাকা সিটি নির্বাচনে ক্ষমতাসীনরা বেশি সুযোগ পাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, এই নির্বাচনেও একটি দলই প্রাধান্য পাচ্ছে এবং যে অযোগ্য নির্বাচন কমিশন… তারা কোনো রকম ব্যবস্থা নিতে সক্ষম নয়, কারণ তাদের সেই যোগ্যতা নেই।

মির্জা ফখরুল বলেন, তারা যে ইভিএমে নির্বাচনের ব্যবস্থা করতে চাচ্ছে সেটা হচ্ছে আরেকটি অপকৌশল। বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে পুরোপুরিভাবে ধ্বংস করে ফেলার কৌশল মাত্র। জনগণের রায় কখনোই ইভিএমের মাধ্যমে প্রকাশিত হয়ে জনগণের সামনে আসবে না।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে এদিন সকাল ১০টায় বিএনপি মহাসচিব দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শেরেবাংলা নগরে জিয়ার সমাধিস্থলে আসেন শ্রদ্ধা জানাতে। কবরে পুষ্পমাল্য অর্পণের পরে ফাতেহা পাঠ করে শ্রদ্ধা নিবেদন এবং প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।

বিএনপি ছাড়াও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও জিয়ার কবরে শ্রদ্ধা জানানো হয়।

জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষ্যে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলা দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে। বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা হওয়ার কথা রয়েছে।

দিনটি উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভোরে দলীয় পতাকা উত্তোলন এবং সংবাদপত্রে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।