নোয়াখালীতে ঈদ উৎসব ভাতা পাচ্ছেন না ৭৩১ জন মুক্তিযোদ্ধা। সোমবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মুক্তিযোদ্ধারা সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন।

প্রেস ব্রিফিংয়ে মুক্তিযোদ্ধারা জানান, নোয়াখালী সদর উপজেলায় ৭৩১ জন অসহায় ও দুঃস্থ মুক্তিযোদ্ধা আসন্ন ঈদ উৎসব ভাতা হিসেবে ৭৩ লাখ ১০ হাজার টাকা পাওয়ার কথা। কিন্তু এজি অফিস ও প্রশাসনিক জটিলতায় মাত্র ৭ লাখ ১০ হাজার টাকার চেক ইস্যু হয়। মাত্র ৭ লাখ ১০ হাজার টাকা কিভাবে আসলো এটা আমাদের প্রশ্ন। মুক্তিযোদ্ধাদের ভাতা নিয়ে প্রশাসনিক জটিলতা ও কারসাজি করা হচ্ছে বলে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন। তারা এর বিচার দাবি করেন।

তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্য মুক্তিযোদ্ধা বিরোধীরা প্রশাসনে লুকিয়ে আছে। ঈদের আগে উৎসব ভাতা না পেলে প্রয়োজনে তারা মানববন্ধন ও সমাবেশ করার ঘোষণা দেন। এছাড়া তারা গত তিন মাস ধরে নিয়মিত ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ করেন।

প্রেস ব্রিফিংয়ে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, সাবেক বৃহত্তর নোয়াখালীর মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, সাবেক জেলা কমান্ডার মিয়া শাহজাহান, মুক্তিযোদ্ধা সামছু্িদ্দন, কামাল উদ্দিন, আবুল খায়ের ও লুৎফর রহমানসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু ইউছুফ বলেন, আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।