ডেস্ক রিপোর্ট, ঢাকা;  ২০১৬ সালে এফডিসিতে কোরবানি দিয়ে নতুন নজির তৈরি করেন পরী মনি। পরের বছর থেকে পাশে শিল্পী সমিতিকে পেলেও নানা জটিলতায় এবার তারা নীরব। তবে প্রথমবারের মতো বাংলা সিনেমার প্রাণকেন্দ্রে কোরবানি দিলেন আরও দুই নায়িকা।

পরী আগের ধারাবাহিকতায় এই ঈদুল আজহায় দিয়েছেন পাঁচটি গরু কোরবানি। আর একটি করে গরু দিয়েছেন মৌসুমী ও নিপুণ। সব মিলিয়ে এফডিসিতে মোট সাতটি গরু কোরবানি দেওয়া হয়েছে। যা আগের যে কোনো বছর থেকে বেশি।

তিন তারকা জানান, অসচ্ছল শিল্পী ও কলা-কুশলীদের জন্য ঈদের শুভেচ্ছা হিসেবে তাদের এই আয়োজন।

সকালে এফডিসিতে গিয়ে দেখা যায়, বিভিন্ন সংগঠনের নেতাকর্মী নিজেদের সদস্যদের নিয়ে গরু কোরবানি দিয়ে মাংস কাটার কাজ করছেন।

এফডিসিতে কোরবানি প্রসঙ্গে কয়েক দিন আগে পরী মনি বলেন, “ইনশা আল্লাহ এবারও আমার সহকর্মীদের নিয়ে কোরবানির ঈদ করবো। ঈদের নামাজের পর এফডিসিতে গরুগুলো কোরবানি করা হবে।”

আরও বলেন, “করোনাভাইরাসের কারণে কোরবানি নিয়ে এবার একটু বেশি সতর্কতা অবলম্বন করতে হচ্ছে। পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনেই পাঁচটি গরু কোরবানি দেবো। সবার কাছে দোয়া চাই, যাতে কোরবানি দেওয়াটা অব্যাহত রাখতে পারি।”

অন্য দিকে নিপুণ বলেন, “বর্তমানে চলচ্চিত্রে কাজ কমে যাওয়া ও করোনায় বিপদে পড়েছেন বেশিরভাগ সহশিল্পী, যাদের কোরবানি দেওয়ার মতো সামর্থ্য নেই বললেই চলে। এসব শিল্পীর জন্য এবার কোরবানির আয়োজন করছি।”

আমাদের বাণী ডট কম/০১ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।