ডেস্ক রিপোর্ট, ঢাকা;  বড় ভাই মাশরাফির পর এবার মোরসালিনও করোনা পজেটিভ। মোরসালিন নিজেই মঙ্গলবার (২৩ জুন,) সন্ধ্যায় এই তথ্য জানান।

এর আগে গত শনিবার মাশরাফি বিন মতুর্জা করোনায় আক্রান্ত হন। মাশরাফির পরিবারের প্রায় সবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। শুধু তার ভাই মোরসালিন ছাড়া বাকি আর কারোর শরীরেই করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

মোরসালিনও রাজধানীর মিরপুরে থাকেন।

করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি মোর্ত্তজা করোনাভাইরাসে আক্রান্ত হন গত শনিবার। এরপরই তার দুই সন্তান সাহেল ও হুমায়রাকে নড়াইলে মা-বাবার কাছে পাঠিয়ে দেওয়া হয়। ওখানে তাদের করোনা টেস্ট করালে সবারই নেগেটিভ আসে।

আজ মঙ্গলবার (২৩ জুন ২০২০) টেস্টের ফলাফল হাতে পাওয়ার পর আমাদের সময়কে তার পারিবারিক সূত্র নিশ্চিত করেছে। ঢাকায় মাশরাফির সঙ্গে তার স্ত্রী সুমনা হক থাকলেও তার করোনা টেস্টের বিষয়টি এখনো জানা যায়নি।
গতকাল মাশরাফি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচে) যান নিয়মিত চেকাপের জন্য। করোনাভাইরাসে আক্রান্তের পর ফলোআপ চেকআপের জন্য বুকের একটি এক্সরের নির্দেশনা দেন চিকিৎসকরা। এই এক্সরে করাতেই গতকাল বিকেল ৫টার দিকে যেতে হয়েছে সিএমএইচে। সেখানে এক্সরে করে রাতেই মিরপুরের বাসায় ফিরেছেন তিনি।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (২৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৫৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪১২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৯ হাজার ১৯৮জনে। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৯২ টি যা গতদিনে ছিল ১৫৫৫৫ । গত ২৪ ঘণ্টায় ৬৫টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৫৬৩টি। আর পূর্বের নমুনাসহ পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৯২টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ১১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ৪১২ জন। এ পর্যন্ত শনাক্ত ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। শনাক্তের হার ২০ দশমিক ৯৪ শতাংশ।’‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪৭ হাজার ৬৩৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪৩ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১ হাজার ৫৪৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ৩৮ জন এবং নারী ৫ জন।’ বয়স বিশ্লেষণে , ‘১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর ১ জন, ৪১ থেকে ৫০ বছর ৬ জন, ৫১ থেকে ৬০ বছর ১৮ জন, ৬১ থেকে ৭০ বছর ১০ জন, ৭১ থেকে ৮০ বছর ৫ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছে।’

আমাদের বাণী ডট কম/২৩ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।