নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পপুলার গ্রুপের চেয়ারম্যান তাহেরা আক্তার । আজ বুধবার (১০ জুন ২০২০) বিকেল ৫টা ৪৫ মিনিটের সময়ে রাজধানীর শ্যামলীকতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

  • তাহেরা আক্তারের মৃত্যুর খবর নিশ্চিত করেন তার ভাতিজা ইয়াসির আহমেদ। তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে পপুলার হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তাহেরা। পরে হার্ট অ্যাটাক হলে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

পপুলার ফার্মাসিউক্যালস লিমিটেডের কোম্পানি সেক্রেটারি শফিকুল আজম জানান, তাহেরা আক্তারের হার্টে ব্লক ছিল। তার এনজিওগ্রাম করানোর কথা ছিল। কিন্তু সেটির জন্য তার শরীর প্রস্তুত ছিল না। পরে ক্রমেই শারীরিক অবস্থার অবনতি থাকে এবং আজ তিনি মারা যান।

  • তাহেরা আখতার পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মোস্তাফিজুর রাহমানের স্ত্রী। দেশের চিকিৎসা সেবা খাতে এই দম্পতির অবদান গুরুত্বপূর্ণ।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১০   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১০১২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯০  জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৪ হাজার ৮৬৫ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৫৬৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৫৮৯৯ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৯৯৪টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৬৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৯০ জন। শনাক্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৫৬০টি নমুনা এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৬৫ জন।’

আমাদের বাণী ডট কম/১০ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।