নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বিআরবি হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

  • গতকাল শনিবার (১৩ জুন ২০২০) রাত ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান। ডা. সাজ্জাদ হোসেনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটির মুখপাত্র রাহাত আনোয়ার।

এদিকে এখন করোনা আক্রান্ত হয়ে ঢামেকের করোনা ইউনিটে ভর্তি আছেন সাজ্জাদ হোসেনের স্ত্রীও। ডা. সাজ্জাদ হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ছিলেন সিএমসির ২০তম ব্যাচের শিক্ষার্থী।

  • এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৩৬ জন চিকিৎসক। এদের মধ্যে ৩১ জন করোনা পজিটিভ ছিলেন এবং বাকি পাঁচজনের মধ্যে করোনার উপসর্গ ছিল।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১০১৩৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২  হাজার ৮৫৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৪ হাজার ৩৭৯ জনে। নতুন করে ৫৭৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮২৭ জন। ৫৯টি ল্যাবে মোট ১৪ হাজার ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬৩৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৯০৭টি। শনাক্তের হার ২১.১৩। করোনায় নতুন যে ৪৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ১১ জন। ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন এবং চট্টগ্রামে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জন মারা গেছেন।

আমাদের বাণী ডট কম/১৩ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।