নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো.আলী নূর সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ রবিবার (১৪ জুন) দুপুরে তিনি নিজে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। এর আগে তার স্ত্রী, কন্যা ও জামাতাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে তিনি জানান।

  • আলী নূর জানান, গত ৭-৮দিন আগে আমার নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আমি এখন বাসাতেই আছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, আমি বাসাতেই চিকিৎসা নিচ্ছি। তেমন জটিলতা নেই। তবে চিকিৎসরা বলেছেন, লাংসে (ফুসফুসে ) একটা শ্যাডো আছে, তাতে ভয়ের কিছু নেই।

সচিব জানান, আমার মিসেস গত ২৫ মে ঈদের দিন আমার স্ত্রী, কন্যা, জামাতা ও নাতিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। মেয়ে, নাতি ও জামাতা ইতোমধ্যে সেরে উঠেছেন। আমার স্ত্রীকে ঢাকা মেডিকেলে ভর্তি করাতে হয়েছিল। তবে তাকে এখন বাসায় এনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

  • বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ৮৬ ব্যাচের মো. আলী নূর পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হিসেবে কর্মরত আছেন।

এর আগে তিনি জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন। জীবন বীমার আগে মো. আলী নূর সমাজকল্যাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

  • এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়েল স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের সহধর্মিণী কামরুন্নাহার মৃত্যুবরণ করেন। শনিবার (১৩ জুন) দিবাগত রাত ১২টার পর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কামরুন্নাহার দুই পুত্র ও এক কন্যাসন্তানের জননী।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১১৭১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ১৪১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭  হাজার ৫২০জনে। গতকাল নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৬ হাজার ৬৩৮টি আর আজ পরীক্ষা করা হয়েছে ১৪৫০৫ টি। নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৮ হাজার ৩৩১ জন।

আমাদের বাণী ডট কম/১৪জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।