কিশোরগঞ্জ সংবাদদাতা;  করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে নমুনা সংগ্রহের তিনদিন পর আজ শনিবার রিপোর্ট আসার কথা ছিল প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান সাদেকের (৫২)। রিপোর্ট আসার আগেই আজ ভোররাতে করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন তিনি।

  • জানা যায়, মো. হাবিবুর রহমান সাদেক নিকলী উপজেলার বড়কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি উপজেলা করোনা প্রতিরোধ টিমের স্বেচ্ছাসেবকও ছিলেন।

বেশ কয়েকদিন ধরে জ্বর ও সর্দিতে ভুগছিলেন তিনি। গত বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করে।

  • আজ শনিবার সেই নমুনা পরীক্ষার রিপোর্ট আসার কথা ছিল। রিপোর্ট আসার আগেই নিজ বাড়িতে ভোররাতে মারা যান তিনি।

আজ দুপুরে পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামছুদ্দিন মুন্না করোনা প্রতিরোধ টিমের পাঁচজন সদস্য নিয়ে ওই প্রধান শিক্ষকের জানাযা ও দাফন সম্পন্ন করেন।

  • মো. হাবিবুর রহমান সাদেক উপজেলায় সর্বপ্রথম ব্যাক্তি উদ্যোগে নিজ বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করেছিলেন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৯৫০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৯৯০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৭৩ হাজার ৩২২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৭১ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ হাজার ৫২৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৬ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৯৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৭ হাজার ২৫০ জন।

আমাদের বাণী ডট কম/১৩ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।