নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  ঢাকা কলেজের ২১ শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অনেকেই পরিবারসহ আক্রান্ত। আক্রান্ত শিক্ষকদের মধ্যে ১৯ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকি দুই শিক্ষক এখনও চিকিৎসাধীন।

সোমবার (১৩ জুলাই) ঢাকা কলেজের অধ্যক্ষ নেহাল আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের শিক্ষকদের মধ্যে পরিবারসহ ২১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে সুখবর হলো, আক্রান্তদের মধ্যে ১৯ জনই সুস্থ হয়েছেন। বাকি দুজন এখনও চিকিৎসাধীন।

এত বেশিসংখ্যক শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ায় অনলাইন ক্লাসে সমস্যা হচ্ছে কি-না? এমন প্রশ্নের জবাবে অধ্যক্ষ বলেন, ‘আমাদের উচ্চমাধ্যমিকের অনলাইন ক্লাস কলেজের স্টুডিওতে ধারণ করা হচ্ছে। এসব শিক্ষক ক্যাম্পাসে বা এর আশপাশে থাকেন। যারা স্টুডিওতে এসে অনলাইন ক্লাস নিচ্ছেন তাদের কেউ আক্রান্ত হননি। ক্লাস যথারীতি চলছে। এছাড়া অনার্স ও মাস্টার্সের ক্লাস শিক্ষকরা ঘরে বসেই অনলাইনে নিচ্ছেন। এক্ষেত্রে কোনো সমস্যা হচ্ছে না।’

আক্রান্ত শিক্ষকদের সঙ্গে কলেজ প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত যোগাযোগ হচ্ছে বলেও জানান

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৩ জুলাই ২০২০) তথ্যমতে, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৫৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪২৩টি। শনাক্তের হার ২৪.৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। সুস্থতার হার ৫২.৬১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৯ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৮৯০ জন (৭৯.০৫%) ও নারী ৫০১ জন (২০.৯৫%)। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে সাতজন, সিলেট বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে একজন, বরিশাল বিভাগের তিনজন এবং রংপুর বিভাগে দুইজন।

আমাদের বাণী ডট কম/১৩ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।