মুন্সীগঞ্জ সংবাদদাতা; মুন্সীগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) উচ্চমান সহকারী মো. দুলাল শিকদার (৫২) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ  শনিবার (২৭ জুন ২০২০) পরিবার সূত্রে এ তথ্য জানা গেছে।

  • শুক্রবার (২৬ জুন) রাত সাড়ে ১১টায় করোনায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা যান তিনি। মুন্সীগঞ্জ পুলিশ বিভাগে করোনায় এটিই প্রথম মৃত্যু। তিনি ছিলেন পুলিশ বিভাগের সিভিল স্টাফ। তাকে তার গ্রামের বাড়ি পিরোজপুরের কাঁঠালিয়ায় দাফন করা হয়েছে। রাতেই তার মরদেহ পিরোজপুরে নিয়ে যাওয়া হয়।

মুন্সীগঞ্জে কর্মরত অবস্থায় (১৮ জুন) তার কোভিড-১৯ শনাক্ত হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসাপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে অবস্থার আরও অবনতি হলে রাত ১০টার দিকে লাইফ সার্পোটে নেয়া হয়।

  • এর আগে প্রথমে তার করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আসে। তাই তিনি স্বাভাবিক চলাফেরা করছিলেন। কয়েক দিন পরই তার আরেক সহকর্মীর করোনায় আক্রান্ত হন। কিন্তু তিনি পরবর্তীতে আর পরীক্ষা করাননি। অস্বাভাবিক জ্বর এবং করোনা উপসর্গ দেখা দিলে আবার পরীক্ষা করালে পজেটিভ আসে। আগে থেকেই তার অ্যাজমা সমস্যা ছিল। করোনার পর শ্বাসকষ্ট আরও বেড়ে যায়।

দীর্ঘদিন ধরে তিনি মুন্সীগঞ্জ পুলিশের বিশেষ শাখায় কর্মরত থাকায় বেশ পরিচিতি ছিল এলাকায়। সকলের কাছে ‘দুলাল’ নামটি অতিপরিচিত ছিল। তার মৃত্যুতে মুন্সীগঞ্জে অনেক সহকর্মী কান্নায় ভেঙে পড়েন। দুলাল শিকদারের মৃত্যুতে মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন গভীর শোক জানিয়েছেন।

  • পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম জানান, জেলার ডিএসবি পুলিশ সদস্য দুলাল শিকদারের বাড়ি ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার সাজলিয়া গ্রামে। তার বাবার নাম মৃত মোসলেম আলী শিকদার ও মাতার নাম মৃত উজ্জ্বালা বেগম। মৃত্যুকালে তিনি দুই কন্যা ও স্ত্রীকে রেখে গেছেন। তার লাশ ঝালকাঠি পাঠানো হচ্ছে এবং সেখানেই তার দাফন করা হবে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৬৯৫  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫০৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৩  হাজার ৯৭৮। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৫হাজার ১৫৭ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৪৯৮ টি। যা গতদিনের তুলনায় কমে ৩৩৪১ টি নমুনা পরীক্ষা। ৫৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৬৯টি আর পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১৫ হাজার ১৫৭টি। শনাক্তের হার ২৩.১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১৮৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩৫৮ জন। সুস্থতার হার ৪০.৫৪% এবং মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

আমাদের বাণী ডট কম/২৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।