ডেস্ক রিপোর্ট, ঢাকা;  প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ১৬৫ জন কর্মকর্তা-কর্মচারী। এদের মধ্যে ৮৪ জন সুস্থ হয়ে কর্মস্থলে যোগ দিয়েছেন। বাকি ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ৭৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

  • আজ মঙ্গলবার (১৬ জুন ২০২০) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস সদর দফতর সূত্রে জানা গেছে, করোনা আক্রান্তদের মধ্যে ২১ জন সদর দফতর সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের, ১৯ জন তেজগাঁও ফায়ার স্টেশনের, ৩০ জন অধিদফতরের বিভিন্ন শাখার, নয়জন সদরঘাট ফায়ার স্টেশনের, ১২ জন হাজারীবাগ ফায়ার স্টেশনের।

  • এছাড়া আটজন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের, ১২ জন ডি.ই.পি.জেড ফায়ার স্টেশনের (সাভার), আটজন সাভার ফায়ার স্টেশনের, একজন লালবাগ ফায়ার স্টেশনের, একজন মোহাম্মদপুর ফায়ার স্টেশনের, দুইজন মানিকগঞ্জ ফায়ার স্টেশনের, তিনজন ডেমরা ফায়ার স্টেশনের, চারজন খিলগাঁও ফায়ার স্টেশনের।

ছয়জন মুন্সিগঞ্জ ফায়ার স্টেশনের, একজন পলাশী ফায়ার স্টেশনের, পাঁচজন সিলেট ফায়ার স্টেশনের, একজন বড়লেখা ও একজন কুলাউড়া ফায়ার স্টেশনের (সিলেট), একজন কেরানীগঞ্জ ফায়ার স্টেশনের, একজন টঙ্গি ফায়ার স্টেশনের, পাঁচজন ফুলপুর ফায়ার স্টেশনের।

  • এছাড়াও একজন টাঙ্গাইল ফায়ার স্টেশনের, একজন সালতা ফায়ার স্টেশনের (ফরিদপুর), একজন রংপুর কন্ট্রোল রুমের, একজন সৈয়দপুর ফায়ার স্টেশনের (নীলফামারী), বারিধারা ফায়ার স্টেশনের তিনজন এবং পোস্তগোলা ফায়ার স্টেশনের দুইজন ও চারজন চট্টগ্রাম লামার ফায়ার স্টেশনের কর্মী।

আক্রান্তদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টার ও রূপগঞ্জের ইউসুফগঞ্জ স্কুলসহ (নারায়ণগঞ্জ) বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

  • অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার আরো জানান, করোনা আক্রান্তদের সবাই ভালো আছেন। এদের মধ্যে ৮৪ জনের পর পর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে।

এদিকে আক্রান্ত অন্যদের ওপর নিবিড়ভাবে নজর রাখা হচ্ছে এবং স্বাস্থ্যের উন্নতি না হলে বা অবনতি হলে প্রয়োজনে তাদের আইসোলেশনে রাখা হবে বা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

আমাদের বাণী ডট কম/১৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।